এলডিপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা : বাদ পড়লেন শাহাদাৎ হোসেন সেলিম

কর্ণেল (অব.) ড. অলি আহমদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি)-র জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। ২৫১ সদস্যের বিশাল কমিটিতে স্থান হয়নি যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিমের। তাকে নিষ্ক্রিয়তার অভিযোগে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) এলডিপির জাতীয় কমিটি ঘোষণা করেন দলের চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ। পাশাপাশি শাহাদাৎ হোসেন সেলিমকে বহিষ্কারের বিষয়টিও নিশ্চিত করেন।

কর্ণেল অলি বলেন, আমরা দল গোছাচ্ছি। যারা দলে নিষ্ক্রিয় ছিলেন, ব্যবসায়িক কাজেই ব্যস্ত থাকেন তারা বাদ পড়ছেন। অনেকেই ভেবেছেন নির্বাচনের পর আমাদের রাজনৈতিক ভবিষ্যত নাই, দলীয় কর্মসূচিতে তারা মনোযোগী হননি, তাদের পদে রাখা হয়নি।

নতুন কমিটির যুগ্ম সম্পাদকদের একজন চট্টগ্রামের এডভোকেটর কফিল উদ্দিন চৌধুরী। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে জানান, নতুন কমিটিতে অলি আহমদ প্রেসিডেন্ট ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। বাদ-বাকি তালিকা আমার হাতে আসেনি।

তিনি আরো জানান, নতুন কমিটিতে ১৭ জন প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে যার মধ্যে চার জনের নাম ঘোষণা করা হয়েছে। বাকি ১৩টি পদ পূরণ করা হবে কাউন্সিল বা গঠনতন্ত্র অনুসারে। একইভাবে ২১ জন ভাইস প্রেসিডেন্টের মধ্যে ১০টি পদ শূণ্য, ২১ সদস্যের ১১টি পদ শূণ্য রাখা হয়েছে। সাতজন যুগ্ম মহাসচিবের দুটি পদ শূণ্য রেখে পাঁচটি ঘোষণা করা হয়েছে।

ঘোষিত ৫ যুগ্ম মহাসচিব হলেন, এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, ড. জহিরুল হক, এডভোকেট মো. মোকলেসুর রহমান, তমিজ উদ্দিন টিটু ও আবদুর রউফ মামুন সরকার। এদের মধ্যে এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী চট্টগ্রামের সন্তান।

সাত সাংগঠনিক সম্পাদকের মধ্যে একটা পদ শূণ্য রেখে ছয়টি ঘোষণা করা হয়েছে। তাঁরা হলেন, একেএম সামশুল হক, সাইদুর রহমান রূপা চৌধুরী, মজিবর রহমান শাহীন, আবু সাঈদ, সালাউদ্দিন রাজ্জাক ও এমএ. বাশার। দফতর সম্পাদক করা হয়েছে কাজী মতিউর রহমানকে।

এফএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!