এমপি সেজে চট্টগ্রাম রেলে লোক নিয়োগের তদবির, যুবক ধরা সিলেটে

নিজে এমপি সেজে চট্টগ্রাম রেলের এক উর্ধতন কর্মকর্তার কাছে লোক নিয়োগের তদবির করতে গিয়ে সিলেটে গ্রেপ্তার হয়েছেন রেলেরই এক কর্মচারী। এ ঘটনায় এমপির পরামর্শে ওই রেল কর্মকর্তা চট্টগ্রামের কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে সিলেট রেল স্টেশন এলাকা থেকে ওই কর্মচারীকে গ্রেপ্তার করা হয় প্রতারণার অভিযোগে। তার নাম মো. সুজন মিয়া (৪০)। তিনি রেলওয়েতে ওয়েম্যান পদে কাজ করেন। তার বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার সদরঘর এলাকায়।

পুলিশ সূত্রে জানা গেছে, রেল কর্মচারী সুজন মিয়া সম্প্রতি চট্টগ্রামে অবস্থিত রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান যন্ত্র প্রকৌশলী বোরহান উদ্দিনকে মুঠোফোনে কল দেন। এ সময় তিনি নিজেকে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর পরিচয় দিয়ে অস্থায়ী ভিত্তিতে দুজন লোককে ওই দপ্তরে নিয়োগ দিতে বলেন। একপর্যায়ে সুজন মুঠোফোনে দুই চাকরিপ্রার্থীর নাম-ঠিকানা উল্লেখ করে তার কাছে এসএমএস পাঠান।

এরপর প্রধান যন্ত্র প্রকৌশলী বোরহান উদ্দিনের পরামর্শ অনুযায়ী দুই প্রার্থীকে দিয়ে তার বরাবর লিখিত আবেদনও পাঠানো হয়। আবেদন পাওয়ার পর সেখানে সাংসদের সুপারিশ না থাকায় রেলওয়ের সেই কর্মকর্তার সন্দেহ হয়।

এরপর তিনি সাংসদ সুলতান মোহাম্মদ মনসুরের ব্যক্তিগত মুঠোফোন নম্বর সংগ্রহ করে তার সঙ্গে কথা বলেন। এ সময় রেল কর্মচারী সুজনের প্রতারণার বিষয়টি ধরা পড়ে। পরে সাংসদের পরামর্শে প্রধান যন্ত্র প্রকৌশলী বোরহান উদ্দিন চট্টগ্রামের কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এদিকে মৌলভীবাজারের কুলাউড়া থানা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন জানিয়েছেন, তিনি চাকরি দেওয়ার কথা বলে দুই চাকরিপ্রার্থীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন।

সুজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে পরে মৌলভীবাজারের আদালতে পাঠানো হয়। তবে রেলওয়ের সংশ্লিষ্ট কোনো কর্মকর্তা এ ব্যাপারে মামলা করলে ওই মামলায় তাকে পরে গ্রেপ্তার দেখানো যাবে বলে জানিয়েছে পুলিশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!