এমইএস কলেজের ছাত্র মারা গেলেন ফটিকছড়ির রাবার ড্যামে, সাঁতার জানতো না কেউই

চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের এক ছাত্রকে লাশ উদ্ধার করা হয়েছে ফটিকছড়ির এক রাবার ড্যামের পানি থেকে।

বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুর ১২টার দিকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর কাজীরহাট সংলগ্ন হালদা নদীর রাবার ড্যামে এ ঘটনা ঘটেছে।

মারা যাওয়া ওই ছাত্রের নাম মোহাম্মদ ইব্রাহিম (২২)। তিনি চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী। নগরীর জামালখানের রাবেয়া রহমান গলির বাসিন্দা মোহাম্মদ সেলিমের একমাত্র সন্তান তিনি। তাদের গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার সফিবাদ গ্রামে।

জানা গেছে, বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে পাঁচজন বন্ধু মিলে চট্টগ্রাম নগরীর নিজেদের বাসা থেকে ভূজপুর রাবার ড্যামে বেড়াতে যান ইব্রাহিম। তার বন্ধুরা জানান, রাবার ড্যামে ঘোরার সময় হঠাৎ পা পিছলে হালদা নদীতে পড়ে যান ইব্রাহিম। এর একপর্যায়ে তিনি পানির নিচে তলিয়ে যান।

তার সফরসঙ্গী বন্ধু ইরফান বলেন, ‘ইব্রাহিম পা পিছলে নিচে পড়ে। সেখানে গভীর খাদ ছিল। মুহূর্তে সে ডুবে যায়। আমরা নিজেরাও সাঁতার জানতাম না। আমাদের চিৎকারে আশপাশের লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করি। কিন্তু ততোক্ষণে সে প্রাণ হারায়।’

পরে এলাকার লোকজন ইব্রাহিমকে উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলেও কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে আসার আগেই তার মৃত্যু ঘটেছে।

ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কর্তব্যরত চিকিৎসক ডা. ডালিয়া কুমকুম কর বলেন, ‘হাসপাতালে নিয়ে আসার আগেই সে প্রাণ হারিয়েছে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!