এবার নাদের খানের বিরুদ্ধে পাহাড় ও মাটি কাটার মামলা

অবৈধভাবে টিলা কেটে জলাশয় খনন করার দায়ে এবার পেডেরোলো গ্রুপের চেয়ারম্যান ও হালদা ভ্যালি টি এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক নাদের খানের বিরুদ্ধে ভূজপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) রাতে ভূজপুর থানায় মামলা করেন নারায়ণহাট ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ আবু বক্কর।

বিষয়টি নিশ্চিত করেছেন ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন ফারুকী।

গত ২৯ জানুয়ারি বাগানের অভ্যন্তরে অবৈধভাবে টিলা কেটে জলাশয় খননের খবর পেয়ে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রাহমান সানি।

এই সময় টিলা কাটা প্রমাণিত হওয়ায় বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিনকে এক বছর এবং এস্কেভেটর চালক গৌতমকে এক মাসের সাজা দেন ভ্রাম্যমাণ আদালত।

ওইদিন রাতে একই অপরাধে বাগান মালিক শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে ভূজপুর থানায় মামলা দায়ের করা হয়।

শিল্পপতি নাদের খানের মালিকানাধীন হালদা ভ্যালি চা বাগানের বিরুদ্ধে বাগান এলাকায় জবর দখল ও টিলা কাটার অভিযোগ থাকলেও এতোদিন ধরাছোঁয়ার বাইরে ছিলেন তিনি।

এর আগে ২০১৭ সালে বন বিভাগের জায়গা অবৈধ দখলে নেওয়ায় হালদা ভ্যালির তৎকালীন ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম ও সহকারী ব্যবস্থাপক রাজিব আহম্মদ জেল খাটেন। এছাড়া বিভিন্ন সময় বাগানের অভ্যন্তরে অবৈধভাবে টিলা ও বনের গাছ কাটায় স্থানীয় নারায়নহাট রেঞ্জ অফিস ২১টি মামলা করা হয়।

ভূজপুর থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘অবৈধভাবে পাহাড় ও মাটি কাটার জন্য নাদের খানকে প্রধান আসামি করে মামলা রুজু করা হয়েছে। মামলাটি আমি নিজেই তদন্ত করছি।’

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!