এবার ডে অফ পাচ্ছেন সিএমপির ট্রাফিক সার্জেন্টরা

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগে কমর্রত সার্জেন্ট ও টিএসআইদের জন্য সপ্তাহিক ছুটি প্রথা চালু করা হচ্ছে। সাপ্তাহিক ছুটি ছাড়াই দিনের পর দিন রাত দিন ধুলোবালি ও রোদ বৃষ্টিতে ভিজে দায়িত্ব পালন করে আসা সার্জেন্ট ও অন্যান্য পদবীর কর্মকর্তাদের জন্য প্রথা ভেঙে ছুটি চালুর নির্দেশনা দিয়েছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান।

বুধবার (৪ ডিসেম্বর) সকালে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহম্মদ খাঁনের উদ্যোগে সম্মতি দিয়ে পুলিশ কমিশনার সিএমপিতে প্রথমবারের মত ট্রাফিক বিভাগের কর্মরত সার্জেন্ট, টিএসআইদের সাপ্তাহিক ছুটির আদলে ডে অফ প্রথা চালু করেছেন। চলতি সপ্তাহ থেকে এই উদ্যোগ বাস্তবায়ন করা হয়েছে।

এতে আরো উল্লেখ করা হয়, ট্রাফিক পুলিশ বিভাগে ডে অফ প্রথা চালু একটি যুগান্তকারী পদক্ষেপ। এখন থেকে সপ্তাহের শুক্রবার ও শনিবার পালাক্রমে সকল ট্রাফিক অফিসার তাদের পছন্দমত যে কোন একদিন ছুটি পাবেন। এতে অফিসারদের মধ্যে ব্যাপক কর্ম উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ট্রাফিক কর্মকর্তারা পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাচ্ছে যা আগে ছিল না। সাপ্তাহিক ছুটির মাধ্যমে কর্মরতদের মধ্যে একঘেয়েমিভাব দূর হয়ে কাজের প্রতি নতুন করে উদ্দীপনা পাবে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!