এফসিজিআইএর সদস্য হলেন অধ্যাপক হেলাল নিজামী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক হেলাল উদ্দিন নিজামীকে সিজিআইএর গ্লোবাল কাউন্সিলের (এফসিজিআইএ) সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। হেলাল উদ্দিন নিজামী ২০১৯ সাল থেকে সিজিআইএ ইনস্টিটিউটের ফেলো সদস্য।

বুধবার (১৭ জুন) সিজিআইএ ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

হেলাল উদ্দিন নিজামী পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক কমিশনার। এছাড়া তিনি ইনস্টিটিউটের নেটওয়ার্ক রিলেশন কাউন্সিলের সভাপতিত্ব করবেন।

সিজিআইএ ইনস্টিটিউট হচ্ছে ফিন্যান্স এবং বিনিয়োগ পেশাদারদের একটি বিশ্বব্যাপী স্বীকৃত পেশাদার সংস্থা। যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগের অনুশীলনে বিশ্বমানের মান নির্ধারণ করে। প্রতিষ্ঠানটি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) উপাধি প্রদান করে।

গত ৫ বছর ধরে এশিয়া প্যাসিফিক ইকোনমিক করপোরেশন-ফিনান্সিয়াল রেগুলেটরস ট্রেনিং ইনিশিয়েটিভ (এপেক-এফআরটিআই) এর উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে কাজ করার ক্ষেত্রে তার বিস্তৃত এক্সপোজার রয়েছে। তিনি গত তিন বছর ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলে (এফআরসি) সদস্য হিসাবেও কাজ করেছেন। তিনি বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অ্যাকাউন্টিং বিভাগে অধ্যাপক হিসাবে কর্মরত রয়েছেন।

অধ্যাপক নিজামী গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং এর নেটওয়ার্ক সম্পর্ক কাউন্সিলের চেয়ারপারসন হিসাবে বিশিষ্ট পেশাদার ও নেতাদের সাথে যোগ দেবেন। নেটওয়ার্ক রিলেশন কাউন্সিল হল বিশ্বজুড়ে সদস্য দেশগুলিতে সিজিআইএ নেটওয়ার্কগুলির সেটআপ এবং পরিচালনা তদারকির তত্ত্বাবধানের কাউন্সিল।

নিয়োগের বিষয়ে নিজামী বলেন, সিজিআইএ ইনস্টিটিউটের গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং নেটওয়ার্ক রিলেশনস কাউন্সিলের চেয়ারপারসন হিসাবে নিয়োগের প্রস্তাব পেয়ে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমি এই ইনস্টিটিউটের অংশ হতে পেরে অত্যন্ত গর্বিত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!