এনসিটি ও সিসিটি সচল রেখেছে সাইফ পাওয়ারটেক (ভিডিও)

দেশে করোনাভাইরাসের প্রতিবন্ধকতা সত্ত্বেও কনটেইনার হ্যান্ডলিং অব্যাহত রেখেছে সাইফ পাওয়ার টেক। দেশের চলমান পরিস্থিতির মধ্যেও বন্দরকে সচল রাখতে ভূমিকা রেখে চলেছে বন্দরের প্রধান এই অপারেটর প্রতিষ্ঠান।

চট্টগ্রাম বন্দর দিয়েই দেশের ৯২ শতাংশ আমদানি-রপ্তানি হয়। এ ধারাকে চলমান রাখতে সচল রাখা হয়েছে চট্টগ্রাম বন্দর। এতে অবদান রাখছে কনটেইনার হ্যান্ডলিং অপারেটর সাইফ পাওয়ারটেক। দিনের বেলা কাজ বন্ধ রেখে প্রতিষ্ঠানটি রাতে তাদের কাজ চালিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের প্রধান দুটি টার্মিনাল এনসিটি ও সিসিটির অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেডের চিফ অপারেটিং অফিসার (সিওও) ক্যাপ্টেন তানভীর হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘জরুরি পরিস্থিতি মোকাবেলায় আমরা ক্রেন অপারেটর, ল্যাসিংম্যান ও অতিরিক্ত শ্রমিকের ব্যবস্থা করেছি। তাদের খাবার নিয়ে আসার নির্দেশনা দিয়েছি। এ ছাড়া উন্নত নাশতা, হ্যান্ড স্যানিটাইজার, হাত ধোয়ার ব্যবস্থাসহ নানা রকম প্রণোদনা দিচ্ছি আমরা।’

বুধবার ২৫ মার্চ চট্টগ্রাম বন্দরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাইলটিং সার্ভিস হিসেবে বন্দরের কাজ সপ্তাহে সাত দিন চব্বিশ ঘন্টাই সচল থাকবে। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্য, জরুরি চিকিৎসা সেবাসামগ্রী শুল্কায়ন করে খালাস করা যাবে অগ্রাধিকার ভিত্তিতে। এ সময় রপ্তানি কার্যক্রমও সচল রাখা হবে বন্দরের।

বন্দর পর্ষদের সদস্য মো. জাফর আলম এ বিষয়ে বলেন, ডব্লিউএইচও এর সিদ্ধান্তকে অনুসরণ করেই বন্দরের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বন্দরের পর্ষদের একজন সদস্য পালাক্রমে অফিস করছেন। পরিচালন কার্যক্রম পরিচালনাকারী পরিবহন, নৌ বিভাগের মতো কয়েকটি বিভাগের কর্মকর্তা–কর্মচারীরা কর্মস্থলে সার্বক্ষনিক থাকছেন, যাতে জাহাজ আগমন ও পণ্য খালাসের মতো কার্যক্রম ব্যাহত না হয়।

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!