এনজিও কর্মকর্তাকে খুন, রাঙ্গুনিয়ার অভিযুক্ত ‘খুনি’ সিলেটে গ্রেপ্তার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চম্পা চাকমা (২৯) নামে বেসরকারি সংস্থার (এনজিও) এক কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় একমাত্র অভিযুক্ত মো. এনামুল হককে (২৭) গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (৩ মার্চ) রাত দশটার সময় সিলেট জেলার জৈন্তাপুর থানার আসামপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।

তিনি বলেন, কিস্তির টাকা নিয়ে বাকবিতণ্ডার জেরে খুন হওয়া চম্পা চাকমা খুনের একমাত্র আসামিকে সিলেট থেকে গ্রেপ্তার করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হবে।

গ্রেপ্তার এনামুল রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে। খুন হওয়া চম্পা রাঙ্গামাটি সদর উপজেলার বন্দুকভাঙা ইউনিয়নের শান্তিময় চাকমার মেয়ে। তিনি ‌‘পদক্ষেপ’ নামে একটি এনজিও’র রাঙ্গুনিয়া শাখার সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, অভিযুক্ত এনামুল তার বোনের মাধ্যমে পদক্ষেপ এনজিও থেকে ঋণ নেন। কিস্তির টাকা পরিশোধ নিয়ে এনজিও কর্মকর্তা চম্পার সঙ্গে তার কয়েকবার কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে আগে থেকে হত্যার পরিকল্পনা নিয়ে এনামুল গত ৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে ধামাইরহাট এলাকায় পদক্ষেপ এনজিও কার্যালয়ের নিচে দাঁড়িয়ে থাকেন। কাজ শেষে অফিস থেকে নামার সঙ্গে সঙ্গে চম্পার সঙ্গে এনামুলের কথা-কাটাকাটি হয়। এরপর এনামুল তার হাতে থাকা ছুরি দিয়ে চম্পার গলায় আঘাত করেন। এরপর তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে তাকে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!