এনআইডি জালিয়াতি মামলায় ইসির দুই কর্মচারী কারাগারে

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার মামলায় আদালতে আত্মসমার্পণের পর নির্বাচন কমিশনের (ইসি) দুই কর্মচারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বর্তমানে ঢাকায় নির্বাচন কমিশনের (ইসি) এনআইডি উইংয়ের অধীনে প্রকল্পে কর্মরত এই দুই কর্মচারী এনআইডি কার্ড জালিয়তি মামলায় হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের জামিন নিয়েছিলেন। হাইকোর্ট থেকে নেয়া জামিনের নির্দেশনা অনুযায়ী নিম্ন আদালতে হাজির হলে এই আদেশ দেন আদালত।

রোববার (১ ডিসেম্বর) চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমান গণির আদালতে হাজির হয়ে জামিন চাইলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

কারাগারে পাঠানোর আদেশপ্রাপ্ত নির্বাচন কমিশনের দুই কর্মচারি হলেন- সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে। তারা এনআইডি কার্ড জালিয়াতির ঘটনায় দায়ের করা মামলার এজহারভুক্ত আসামি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় দু’জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে নামের এজাহারভুক্ত এই দুই আসামি হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিনে ছিলেন। রোববার আদালতে হাজির হয়ে ফের জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের আরও দুই কর্মচারীকে গ্রেফতার করেছিল পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!