এনআইডি জালিয়াতি, চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক গ্রেপ্তার

এনআইডি জালিয়াতির ঘটনায় চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক নাজিম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম লাভ লেইনের জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করে মামলার তদন্তকারী সংস্থা কাউন্টার টেরোরিজম ইউনিট।

প্রসংগত, ১৮ আগস্ট নির্বাচন কমিশনে জাতীয় পরিচয়পত্র নিতে আসা লাকি আকতার নামের এক রোহিঙ্গা নারী আটক হলে রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার ঘটনাটি আলোচনায় আসে। পরে ইসির পক্ষ থেকে বিষয়টি তদন্ত কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এনআইডি জালিয়াতির মামলায় এর আগে গ্রেপ্তার হওয়া আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে নাজিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হবে। এ নিয়ে এনআইডি জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশনের ৪ কর্মচারীসহ মোট ১১জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

উল্লেখ্য, রোহিঙ্গাদের এনআইডি কার্ড পাইয়ে দিতে কাজ করা জালিয়াত চক্রের ব্যাপারে তুমুল আলোচনা সমালোচনার মুখে গত ১৬ সেপ্টেম্বর রাতে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদিনসহ তিনজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেন জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা। অভিযুক্ত বাকি দুজন হলেন জয়নালের বন্ধু বিজয় দাশ ও তার বোন সীমা দাশ ওরফে সুমাইয়া। জয়নালের হেফাজতে থাকা নির্বাচন কমিশনের লাইসেন্সকৃত একটি ল্যাপটপও উদ্ধার করা হয়, যেটি বিজয় ও সীমার কাছে রেখেছিলেন জয়নাল। ওদিন রাতেই ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদি হয়ে কোতোয়ালী থানায় ৫জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!