এক লিটার স্যাভলন ৫০০ টাকা— ‘নিলে নেন না নিলে যান’

রিয়াজউদ্দিন বাজারে ক্রেতার বেশে ম্যাজিস্ট্রেটের অভিযান

১ লিটার স্যাভলনের দাম কত— জানতে চাইলে দোকানির সাফ জবাব ৫০০ টাকা। দ্বিগুণের চেয়েও বেশি দামে জীবাণুনাশক সলিউশন বিক্রি করা দোকানিকে হাতেনাতেই ধরলেন ক্রেতার বেশে যাওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে ৫ দোকানকে ৪২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। রোববার (১৪ জুন) বিকেলে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, করোনায় উদ্ভূত পরিস্থিতিতে জীবাণুনাশকের চাহিদাকে পুঁজি করে দোকানদাররা স্যাভলনসহ জীবাণুনাশক বিক্রি করছেন দ্বিগুণেরও বেশি দামে। নগরের রিয়াজউদ্দিন বাজারের দোকানগুলোতে ক্রেতার সেজে গিয়ে ম্যাজিস্ট্রেট দোকানিকে প্রশ্ন করেন ১ লিটার ও ১০০ মিলি স্যাভলনের দাম কত? দোকানির সাফ জবাব একদাম ৫০০ ও ১২০ টাকা। অথচ ১ লিটার স্যাভলনের দাম ২২০ টাকা ও ১০০ মিলির দাম ৪৪ টাকা।

এক লিটার স্যাভলন ৫০০ টাকা— ‘নিলে নেন না নিলে যান’ 1

দ্বিগুণের চেয়ে বেশি দামে বিক্রি করছে কেন জানতে চাইলে দোকানদারের জবাব ছিল— ‘এত কথা বলার সময় নেই, নিলে নেন না নিলে যান।’ ঠিক এভাবে তিনি আরও পাঁচটি দোকানে যান ম্যাজিস্ট্রেট। পরে তিনি রুপসজ্জা স্টোরকে ২০ হাজার, রফিক কসমেটিকসকে ১০ হাজার, হক ক্যাপ হাউসকে ৫ হাজার, ইলিয়াস কালেকশনকে ৫ হাজার, রাশেদ ক্যাপ হাউসকে ২ হাজার টাকাসহ ৫ দোকানদারকে মোট ৪২ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান।

সিএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!