একবছর পর তরুণীর লাশ তোলা হল কবর থেকে

মিরসরাই

চট্টগ্রামের মিরসরাইয়ে দাফনের একবছর পর আদালতের নির্দেশে কবর থেকে এক তরুণীর লাশ উত্তোলন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে উপজেলার ৭ নম্বর কাটাছড়া ইউনিয়নের তেতৈয়া এলাকার পারিবারিক কবরস্থান থেকে কলি আকতালের (১৮) লাশ উত্তোলন করা হয়।

কলি তেতৈয়া এলাকার সিএনজিচালিত অটোরিক্সাচালক সিরাজুল ইসলামের মেয়ে। লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার।

জানা গেছে, গত বছরের ডিসেম্বরে পারিবারিকভাবে কলির বিয়ের দিন ঠিক হয়েছিলো। বিষয়টি জেনে কলির উপর ক্ষিপ্ত হন একই এলাকার মোহাম্মদ আবছার। আবছার কলিকে বিয়ে করার জন্য কয়েকবার কলির বিয়ে ভেঙ্গে দেয়। ১১ ডিসেম্বর সকাল ১১টায় বাড়িতে মা-বাবা না থাকার সুযোগে কলিকে অপহরণের চেষ্টা করে আবছার। একপর্যায়ে কলি চিৎকার করলে তাকে বাড়ির পাশের পুকুর পাড়ে একটি গাছের সাথে ঝুলিয়ে হত্যার চেষ্টা করে আবছার। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় একটি হাসপাতারে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় তখন থানায় অভিযোগ বা কোনো মামলা না হওয়ায় ময়নাতদন্ত ছাড়াই কলির লাশ দাফন করা হয়। পরে চলতি বছরের গত ২৯ আগস্ট চট্টগ্রাম চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কলির মা ফিরোজা বেগম বাদী হয়ে মো. আবছার ও তার সহযোগী রুবেলকে আসামি করে একটি মামলা দায়ের করেন। সেই মামলার তদন্তে দীর্ঘ একবছর পর কবর থেকে কলির লাশ উত্তোলন করে পিবিআই।

কলি আক্তারের মা ফিরোজা বেগম বলেন, ‘আসামিদের হুমকির কারণে তখন মামলা করার সাহস পাইনি। এখন মামলা করেছি। আমার মেয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

মামরার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিদর্শক মো. কামাল আব্বাস বলেন, ‘২৪ সেপ্টেম্বর আদালত থেকে আমরা এ মামলার তদন্তভার পেয়েছি। তদন্তে অনেকটুকু এগিয়ে গেছি। ময়নাতদন্তের জন্য আদালতের অনুমতিক্রমে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আমরা কলি আক্তারের লাশ কবর থেকে উত্তোলন করেছি। ময়নাতদন্ত রিপোর্ট পেলে হত্যার সঠিক কারণ জানা যাবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!