একদিনের ব্যবধানে চট্টগ্রামে শনাক্ত বেড়ে দ্বিগুণ

একদিনের ব্যবধানে চট্টগ্রামে একলাফে দ্বিগুণ বাড়ল করোনা শনাক্ত। চট্টগ্রামে নতুন করে ১০ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। তবে এইসময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি।

এরমধ্য দিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ৩৪৭ জনে। শনাক্তদের মধ্যে নগরীর ৭৪ হাজার ৪৮ জন আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২৯৯ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে এই পর্যন্ত মারা গেছেন এক হাজার ৩৩০ জন। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬০৭ জন।

শনিবার (২০ নভেম্বর) এসব তথ্য দিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়। বলা হয় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে জেলার কোথাও নতুন করে কোন রোগীর মৃত্যু হয়নি। উপজেলা পর্যায়ে আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ২ জন এবং সাতকানিয়া ও পটিয়া উপজেলায় ১ জন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রামের ১১টি উপজেলা ছিল রোগীশূন্য।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় শূন্য দশমিক ৭২ শতাংশ। শনাক্তদের মধ্যে ছয়জন নগরের এবং চারজন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে চারজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে দুজন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে দুজন, শেভরণ হাসপাতাল ল্যাবে একজন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে একজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!