একদিনেই করোনায় প্রাণ গেল ২১ জনের

নতুন শনাক্ত রেকর্ড ১৬০২ জন

হঠাৎ করেই সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে বাড়ছে প্রাণহানীও। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। এনিয়ে মোট মারা গেলেন ৩৪৯ জন। এছাড়া একই সময়ে আরও ১,৬০২ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২৩,৮৭০ জন।

শনাক্ত ও মৃত্যু সংখ্যার দিক দিয়ে দুটিই একদিনে সর্বোচ্চ।

সোমবার (১৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দেশে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এঁদের ১৭ পুরুষ এবং চারজন নারী। এঁদের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৪৯ জনের।

বুলেটিনে জানানো হয়, নতুন যে ২১ জনের মৃত্যু হয়েছে তাঁরা ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, সিলেট বিভাগের একজন এবং রাজশাহী বিভাগের একজন। মৃত্যুবরণকারীরা ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটির ছয়জন, ঢাকা জেলার দুইজন, গোপালগঞ্জের একজন, মুন্সিগঞ্জের একজন, টাঙ্গাইলের একজন, মানিকগঞ্জের একজন, নোয়াখালীর একজন, চট্টগ্রাম সিটির দুইজন, চট্টগ্রাম জেলার দুইজন, কুমিল্লার একজন, ফেনীর দুইজন, সিলেটের একজন এবং বগুড়ার একজন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৯৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৭৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৮৫ হাজার ১৯৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৬০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮৭০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১২ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৫৮৫ জন।

অন্যদিকে, রোববার (১৭ মে) পর্যন্ত চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৭৮৯ জন। এরমধ্যে ১০০ জন সুস্থ হলেও মৃত্যুর কাছে হার মানে ৩৬ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!