একটি সাজনা গাছ নিয়ে চট্টগ্রামে খুন মুক্তিযোদ্ধার সন্তান

চট্টগ্রাম নগরীর মাদারবাড়িতে একটি সাজনা গাছ নিয়ে কথা কাটাকাটি থেকে চাচাতো ভাইদের আঘাতে প্রাণ হারালেন মুক্তিযোদ্ধার সন্তান মোহাম্মদ শফিক (৩৮)। শনিবার (৪ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শফি। তিনি পশ্চিম মাদারবাড়ি এলাকার মরহুম মুক্তিযোদ্ধা কমান্ডার নুর আলীর সন্তান। নিহত শফির সংসারে ছোট দুই সন্তান রয়েছে।

এর আগে ২২ মার্চ বাড়ির একটি সাজনা গাছকে কেন্দ্র করে প্রতিবেশীর ভয়াবহ আক্রমণের শিকার শফিকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে প্রয়োজন হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রের সেবা-চিকিৎসা। ২৩ মার্চ তাকে সিএসসিআর হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। মৃত্যুর মাত্র এক ঘণ্টা আগে চমেক হাসপাতালে খালি হওয়া আইসিইউ বেডে স্থানান্তর করা হয়েছিল তাকে।

আহত শফির ছোটভাই এনামুল হক জানান, ছোট একটি সাজনার গাছ কাটা নিয়ে ধারালো অস্ত্র নিয়ে ভাই শফির ওপর দুই দফায় হামলা করে সন্ত্রাসীরা। এ সময় বড় ভাই শফিকে মাথায় মারাত্মক আঘাত এবং ডান পায়ের হাঁটুতে ছুরিকাঘাত করে ফারুক ও তার ছোট ভাই আহমদ নবী। আর এতে মূলত ইন্ধন জোগান তাদের মা ফেরদৌসি বেগম।

২২ মার্চেও ঘটনার সত্যতা স্বীকার করে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ফজলুর রহমান ফারুকী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ঘটনা ঘটার দুই দিন পর থানায় অভিযোগ করেন ভিকটিমের পরিবার। এই সুযোগে অভিযুক্তরা আত্মগোপনে চলে যায়। আমরা তাদের গ্রেপ্তারের চেষ্টা করছি। করোনা পরিস্থিতিতে একটু সময় লাগছে। তবে কেউ পার পাবে না।

এই ঘটনায় নিন্দা জানিয়ে মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ বলেন, এমন তুচ্ছ একটা ঘটনায় আমরা সন্তানহারা হলাম। এই ঘটনার নিন্দা জানানোর ভাষা আমার জানানেই। আমি প্রশাসনকে অনুরোধ করবো আমার সহযোদ্ধা নুর আলী কমান্ডারের সন্তানের খুনীদের অতিসত্ত্বর আইনের আওতায় আনা হোক।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!