এইডস প্রতিরোধে হাতে হাত রাখি একজোট হই-বিশ্ব এইডস দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা

প্রতিদিন রিপোর্ট :

র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় চট্টগ্রামেও পালিত হয়েছে বিশ্ব এইডস দিবস ২০১৬। স্মাইল প্রকল্প, কারিতাস চট্টগ্রাম অঞ্চল বিশ্ব এইডস দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। এবারের প্রতিপাদ্য ‘আসুন ঐক্যের হাত তুলি এইচআইভি প্রতিরোধ করি’।

world-aids-day-2016_-caritas-chittagong

সকাল ৯টায় সিভিল সার্জন কার্যালয় এবং অন্যান্য সংস্থার সাথে আয়োজিত এ বিষয়ক একটি র‌্যালি চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে হতে শুরু হয়ে সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়।

 

র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক সামসুল আরেফিন, জেলা সিভিল সার্জন কর্মকর্তা এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ। পাশাপাশি স্মাইল প্রকল্পের উদ্যোগে বিকাল ৩টায় বটতলী স্টেশন প্রাঙ্গনে বিশ্ব এইডস দিবস -২০১৬ উদযাপন উপলক্ষে র‌্যলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

স্মাইল প্রকল্পের ডিআইসি এ্যাডভাইজারী কমিটির সদস্য ইয়াকুব সদ্দারে সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কারিতাস স্মাইল প্রকল্পের কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরী।

caritas-chittagong-_-world-aids-day-2016-5

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৩১ নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক সোলাইমান সেলিম। অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানার সেকেন্ড অফিসার তারিকুজ্জামান, রেলওয়ে থানার সেকেন্ড অফিসার দিপন কুমার ঘোষ, বন্ধু ওয়েল ফেয়ার সোসাইটির কো-অর্ডিনেটর নাজমুল হক, চট্টলা যুব সঙ্গের সভাপতি জসিম উদ্দিন মিটু, সুর্যেও আলো সংস্থার সভাপতি ফাল্গুনী হিজড়া, ঢাকা আহসানিয়া মিশনের কাউন্সিলর মাহবুবুর রহমান। র‌্যালি ও আলোচনা সভার সামাজিক দলের সদস্য স্থানীয় গণ্যমানব্যক্তিবর্গসহ মোট ৪০০ জন অতিথি।

 

কাউন্সিলর তারেক সোলাইমান বলেন, এইডস প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। সকলে একতাবদ্ধ হয়ে এ ভাইরাসের বিস্তার রোধ করতে হবে। তিনি এইডস প্রতিরোধে সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের পাশাপাশি কারিতাসকে আরও বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে এ বিষয়ে জোট গঠনে ভূমিকা রাখার আহবান রাখেন।

 

সভায় অন্যান্য বক্তারা বলেন, এইচআইভি এইডস কিভাবে ছড়ায় এবং কিভাবে ছড়ায় না, সে বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন এবং এইড্স প্রতিরোধে হাতে হাত রেখে কাজ করার আহবান রাখেন।

 

রিপোর্ট : রাজীব প্রিন্স।

এ এস / জি এম এম / আর এস পি ::: 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!