এআইইউবিতে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল পেলেন চট্টগ্রামের সোহান

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি-বাংলাদেশ (এআইইউবি) এর ১৯তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের সম্মতিক্রমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ।

সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নাদিয়া আনোয়ার ও ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগনা।

সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষাবর্ষ ১৭-১৮ এবং ১৮-১৯ এর বিভিন্ন অনুষদের মোট ৪৫০২ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হয়।

এছাড়া বিভিন্ন বিষয়ে পারদর্শিতা ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের স্বর্ণপদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র দেওয়া হয়।

কম্পিউটার বিজ্ঞানে বিশেষ গবেষণার জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড গোল্ড মেডেল পান কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোহান চৌধুরী। তার বাড়ি চট্টগ্রাম নগরীর কর্নেল হাটে।

সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্যবৃন্দ, ডিন, রেজিষ্ট্রার, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, শিক্ষক, ইউজিসি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, দেশি-বিদেশি অতিথি এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!