উয়েফা নেশনস লিগে রোনালদোর পর্তুগাল চ্যাম্পিয়ন

তিন বছরে দ্বিতীয় শিরোপা

উয়েফা নেশনস লিগের প্রথম আসরের শিরোপা জিতে নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। রোববার রাতে নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারিয়ে উৎসবে মেতে ওঠে পর্তুগিজরা।

পোর্তোয় অনুষ্ঠিত ম্যাচে পর্তুগালের জয়ের নায়ক গঞ্জালো গোয়েদস। তার একমাত্র গোলেই তিন বছরের মধ্যে দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ পেল পর্তুগাল।

২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়ন হয় পর্তুগাল। তিন বছর পর আরেকটি শিরোপা ঘরে তুলল রোনালদোর দেশ।
ঘরের মাঠে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি পর্তুগাল। নেদারল্যান্ডসও চেষ্টা করে জাল খুঁজে পায়নি।

বিরতির পর গোলের জন্য মরিয়া পর্তুগাল ৬০তম মিনিটে উৎসবে মেতে ওঠে। বের্নার্দো সিলভার কাট-ব্যাক থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন গোয়েদস।

পিছিয়ে পড়ে আর সমতায় ফিরতে পারেনি নেদারল্যান্ডস। নিজেদের ইতিহাসে পঞ্চম ফাইনালে চতুর্থ হার নিয়ে তাতে মাঠ ছাড়তে হয় ২০১৮ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হওয়া ডাচদের।
এদিকে উয়েফা নেশনস লিগের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জিতেছে ইংল্যান্ড। টাইব্রেকারে সুইজারল্যান্ডকে ৬-৫ ব্যবধানে হারায় থ্রি-লায়ন্সরা।

উয়েফা নেশনস লিগের পর আগামী সেপ্টেম্বরে ইউরো বাছাইপর্বের ম্যাচ খেলতে সার্বিয়া সফর করবে পর্তুগাল। নেদারল্যান্ডস একই সময়ে হাই-ভোল্টেজ ম্যাচে জার্মানির বিপক্ষে লড়বে।

ইউরো বাছাইয়ে ‘সি’ গ্রুপে দুই ম্যাচ খেলে একটি করে জয় পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে নেদারল্যান্ডস। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে নর্দার্ন আয়ারল্যান্ড গ্রুপের শীর্ষে। অন্যদিকে ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে জার্মানির অবস্থান দুইয়ে।

সেখানে ২০২০ সালের ইউরো কাপে জায়গা করে নিতে কঠিন পরীক্ষা দিতে হবে পর্তুগালকে। ‘বি’ গ্রুপে দুই ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট নিয়ে আপাতত তিন নম্বরে রয়েছে পর্তুগিজরা। ইউক্রেন ৩ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে। দুইয়ে থাকা লুক্সেমবার্গের পয়েন্ট ৪।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!