উৎসবের আমেজে চলছে কোরবানির ঈদ

সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হওয়ার আহ্বান নিয়ে দেশের অন্যান্য স্থানের মতো চট্টগ্রামেও উদযাপিত হচ্ছে ঈদুল আজহা।

বরাবরের মত এবারও ঈদের প্রধান জামাত হয়েছে চট্টগ্রাম নগরের দামপাড়া জমিয়াতুল ফালাহ জাতীয় কেন্দ্রীয় মসজিদ ময়দানে। আর তাতে অংশ নিয়েছেন হাজারো মুসল্লি।

সোমবার (১২ আগস্ট) সকাল পৌনে ৮টায় জমিয়াতুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হল ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত। এতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমুদুল হক। ঈদ জামাতে প্রবেশের মুখে আইনশৃঙ্খলা বাহিনীর ছিল তীক্ষ্ণ নজরদারি।

জমিয়াতুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হল ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত।
জমিয়াতুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হল ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত।

এছাড়া একই জায়গায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় পৌনে ৯টায়। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফাচ্ছির কাজী মাওলানা মোহাম্মদ ছালেকুর রহমান।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় নগরের ১৬৪টি জায়গায় ঈদুল আজহার জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। নগরের ৪১টি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে এবারও একটি করে ঈদের প্রধান জামাতের আয়োজন করা হয়।

বরাবরের মতোই ঈদ জামাতে চট্টগ্রামের উপমন্ত্রী, সাংসদ, সিটি মেয়রসহ আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা জমিয়াতুল ফালাহ মসজিদে নামাজ আদায় করেন। এখানে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাতে অংশ নেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

ঈদ জামাতে প্রবেশের মুখে আইনশৃঙ্খলা বাহিনীর ছিল তীক্ষ্ণ নজরদারি।
ঈদ জামাতে প্রবেশের মুখে আইনশৃঙ্খলা বাহিনীর ছিল তীক্ষ্ণ নজরদারি।

এদিকে চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় নগরের এমএ আজিজ স্টেডিয়াম প্রাঙ্গণ ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। এতে ইমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়েদ আবু নোমান। এছাড়া লালদীঘি ময়দানে পৌনে ৮টায়, বাকলিয়ায় ঈদ জামাত সকাল ৮টায়, জালালাবাদ আরেফিন নগর কেন্দ্রীয় জামে মসজিদে সোয়া ৮টায় নামাজ অনুষ্ঠিত হয়েছে।

ঈদের নামাজ আদায়ের পর শুরু হয়েছে পশু কোরবানি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!