উপলক্ষ ঈদ/ নিরাপত্তায় বিশেষ নজর চট্টগ্রাম নগর পুলিশের

ঈদুল ফিতরকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীতে বিশেষ নিরাপত্তার পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। সুনির্দিষ্ট কোন হুমকি না থাকলেও ঈদের জামাতকে কেন্দ্র করে যে কোন নাশকতা বা জঙ্গি হামলা মোকাবিলায় সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) মো. মাহবুবর রহমান।

সোমবার (৩ জুন) সকালে নগরের সবচেয়ে বড় ঈদজামাতের স্থান জামিয়াতুল ফালাহ মসজিদ ময়দানের প্রস্ততি পরিদর্শন শেষে তিনি এসব কথা জানান।

সিএমপি কমিশনার বলেন, ঈদ জামাত কিংবা ঈদুল ফিতরকে কেন্দ্র করে কোন ধরনের নাশকতা পরিকল্পনার কথা আমাদের জানা নেই। কোন ধরনের নিরাপত্তা হুমকিও নেই। তবে যে কোন হুমকি মোকাবেলায় আমরা প্রস্তুত। শোলাকিয়া ঈদগাহ মাঠে তিন বছর আগে যে জঙ্গি হামলা হয়েছিল সে বিষয়টি মাথায় রেখে চট্টগ্রামে ঈদ জামাতের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের বিশেষায়িত বাহিনী সোয়াট, সিআরটি, বম্ব ডিসপোজাল ইউনিট ঈদ জামাতের আশেপাশে প্রস্তত থাকবে। যাতে জরুরি কোন সমস্যা হলে আমরা দ্রুত মোকাবিলা করতে পারি।

সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়ে তিনি আরও বলেন, জামিয়াতুল ফালাহ ঈদ জামাতকে কেন্দ্র করে এবার প্রথমবারের মতো দুটি ওয়াচ টাওয়ার থাকবে। ২২টি সিসি ক্যামরা বসানো হয়েছে। তিনটি গেইট দিয়ে মুসল্লিরা এবার জামিয়াতুল ফালাহ ঈদগাহে প্রবেশ করবে। সেখানে ছয়টি চেকপোস্ট কাজ করবে। যারা মুসল্লিদের তল্লাশি করে প্রবেশ করাবে।

মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, জায়নামাজ ও বৃষ্টি হলে ছাতা ছাড়া যেন অন্য কিছু না আনেন।

ঈদের ছুটিতে ফাঁকা শহরে আর্থিক প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায়ও নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বিশেষ শাখা) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) মোহাম্মদ শহীদুল্লাহসহ সিএমপির উর্ধতন কর্মকর্তারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!