উপজেলায় ১ মৃত্যুর দিনে চট্টগ্রামে ২৯ করোনা পজিটিভ

চট্টগ্রামে মহামারী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। একই সময়ে উপজেলা পর্যায়ে নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত ২৯ জনের মধ্যে চট্টগ্রাম নগরের ১৬ জন এবং বিভিন্ন উপজেলার ১৩ জন রয়েছেন। এর আগের দিন সোমবার (৪ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ২৫ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪৬৬ জন আক্রান্ত হয়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৮৭৯ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৭৬৬ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ১১৩ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৮৫ জন।

মঙ্গলবার (৫ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন চট্টগ্রাম কার্যালয়। জানা যায়, গত ২৪ ঘন্টায় নতুন একজনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া গতকাল সোমবার (৪ অক্টোবর) চট্টগ্রাম নগর এবং উপজেলার কোথাও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে মোট ১ হাজার ৫০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৬২৮।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে তিনজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে একজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সাতজন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে আটজন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে একজন ও শেভরণ হাসপাতাল ল্যাবে একজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে ইপিক হেলথকেয়ার ল্যাবে দুইজন এবং অ্যান্টিজেন টেস্টে ছয়জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে উপজেলা পর্যায়ে গত ২৪ ঘন্টায় ৭টি উপজেলায় কোন করোনা রোগী মেলেনি। যেসব উপজেলায় রোগী পাওয়া যায় সেসবের মধ্যে হাটহাজারীতে ৪ জন, রাউজান, ফটিকছড়ি ও পটিয়ায় ২ জন করে এবং সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে ১ জন করে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!