উপজেলায় ১ মৃত্যুর দিনে চট্টগ্রাম নগরে ৩ জনের করোনা শনাক্ত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে উপজেলার একজনের মৃত্যু হয়েছে। তবে আগের দিনের তুলনায় শনাক্ত আরও কমেছে। এদিন মাত্র ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। নতুন শনাক্ত ৩ জনই নগরের বাসিন্দা। এর আগের দিন বৃহস্পতিবার (২১ অক্টোবর) ৬ জন আক্রান্ত হয়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১৪৫ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯২০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২২৫ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মোট এক হাজার ৩১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৭ জন।

শুক্রবার (২২ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি ল্যাবে মোট ১ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৬৮৪।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে উপজেলা পর্যায়ে গত ২৪ ঘন্টায় ১৪টি উপজেলার কোথাও কোন করোনা রোগীর অস্তিত্ব মেলেনি।

নগরের ৩ রোগীর মধ্যে ২ জন ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে এবং অন্য জন জেনারেল হাসপাতালে শনাক্ত হয়। এছাড়া এদিন অন্য কোন ল্যাবে কোন রোগী পাওয়া যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!