উত্তপ্ত ইউএসটিসি, ৩৪ স্বাস্থ্যকর্মীকে চাকুরিচ্যুতের প্রতিবাদে ধর্মঘট

ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি)’র ১৯ নার্সসহ ৩৪ স্বাস্থ্যকর্মীকে চাকুরিচ্যুত করার প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছে প্রতিষ্ঠানটির কর্মচারীরা।

রোববার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে হাসপাতালের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা।

জানা গেছে, গত ৮ এপ্রিল ১৯ জন নার্স এবং ১৫ জন আয়া ও পরিচ্ছন্নতাকর্মীর নাম উল্লেখ করে নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি জারি করে প্রতিষ্ঠানটি। যা সর্বপ্রথম চট্টগ্রাম প্রতিদিনে একদিনেই ৩৪ স্বাস্থ্যকর্মীর চাকরি খেল ইউএসটিসি নামে গুরুত্ব দিয়ে সংবাদ প্রচার করে। তবুও টনক নড়েনি ইউএসটিসি কর্তৃপক্ষের। নিজেদের সিদ্ধান্তে অনড় থেকে প্রথমে বেতন ভাতাও আটকে দেয় কর্তৃপক্ষ। পরে অবশ্য বেতন পরিশোধ করা হলেও চাকুরিচ্যুত করার নির্দেশনা জারি রাখা হয়।

উত্তপ্ত ইউএসটিসি, ৩৪ স্বাস্থ্যকর্মীকে চাকুরিচ্যুতের প্রতিবাদে ধর্মঘট 1
অন্যায়ভাবে চাকুরিচ্যুতের প্রতিবাদে আন্দোলনে নেমেছে ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন

এ ব্যাপারে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি) কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মানিক মিয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ৩৪ জনকে চাকুরিচ্যুত এবং ১৭ জনকে নিয়ম বর্হিভূতভাবে বদলি করার প্রতিবাদে আমরা আন্দোলনের ডাক দিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে। গতকাল থেকে আমরা আন্দোলন করছি কিন্তু এখন পর্যন্ত কর্তৃপক্ষ থেকে কেউ যোগাযোগ করেনি।

এ ব্যাপারে জানতে রোববার (২৬ এপ্রিল) ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি)’র অঙ্গপ্রতিষ্ঠান বাংলাদেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসাপতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. কামরুল হাসানকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আদর/এমএএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!