উচ্ছেদ অভিযানে সীতাকুণ্ডে রেলওয়ের জমি দখলমুক্ত

আদালতের নির্দেশে অভিযান চালিয়ে দখলমুক্ত করা হলো সীতাকুণ্ডে রেলওয়ের তিন একর জমি। রবিবার (৩০ জুন) সীতাকুণ্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল হকের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালায় রেলওয়ে। অভিযানে তিনটি সেমিপাকা ঘর, পাঁচ টিনশেড দোকান ও আট ঝুপড়ি ঘর গুড়িয়ে দেয়া হয়।

উচ্ছেদ অভিযানের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো.মাহবুবুল হক জানান, দীর্ঘদিন যাবৎ সীতাকুণ্ডে ফৌজদারহাট রেলওয়ে স্টেশনের সামনের রেলের বহু জায়গা বেদখল হয়ে যায়। স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি এখানে দোকান তৈরি করে রেখেছিল। রেলওয়ে কর্তৃপক্ষ এই ভূমি উদ্ধারে মামলা করলে আদালত দীর্ঘদিন পর উচ্ছেদের রায় দেয়। সেই রায়ের ভিত্তিতে রবিবার অভিযান চালায় ভূমি মন্ত্রণালয়। এ সময় দোকান মালিকদের মালামাল সরিয়ে নেয়ার জন্য আধঘন্টা সময় দেয়া হয়। সকাল ১০-১২টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

মাহবুবুল হক আরো বলেন, রেলের কয়েক একর জমি লিজ নিয়ে কয়েকজন ব্যক্তি ফৌজদারহাট রেলওয়ে স্টেশনের কাছে ব্যবসা শুরু করেন। কয়েক বছর আগে তাদের লাইসেন্স বাতিল হয়ে যায়। এরপর তাদের সাথে লিয়াজো করে অপর কয়েকজন ব্যক্তি সেখানে পাঁচ টিনশেড ঘর, তিনটি সেমিপাকা ঘর ও আটটি ঝুপড়ি ঘর বানিয়ে রাখেন। ২০১৬-১৭ সালে এগুলো উচ্ছেদে মামলা হয়। তিন মাস আগে উচ্ছেদের রায় আসে। কিন্তু নির্বাচনসহ বিভিন্ন কারণে আজ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অবশেষে আমরা রেলের মূল্যবান জায়গাটি দখলমুক্ত করতে পেরেছি।


এসবি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!