উখিয়া-টেকনাফ সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলা সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা ও ধারালো কিরিচসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২২ এপ্রিল) ভোর ৬টায় উখিয়া ও টেকনাফ সীমান্তের কেরুনতলী মৃত আবুল কাশেমের বাঁশবাগানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী এলাকার ১৩ নং রোহিঙ্গা ক্যাম্পের শামসুল আলমের ছেলে সাইফুল ইসলাম (২১) ১৯ নং রোহিঙ্গা ক্যাম্পের নবী হোসেনের ছেলে ফারুক হোসেন (২৫)। তারা মিয়ানমারে সৃষ্ট সহিংসতার পরে বাংলাদেশে পালিয়ে এসেছিলেন।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই দীপংকর রায় জানিয়েছেন, উখিয়া উপজেলার পালংখালী বিজিবির সঙ্গে ওই এলাকায় ব্যাবসায়ীর সঙ্গে বন্দুকযুদ্ধে ওই দুই রোহিঙ্গা নিহত হয়। এমন সংবাদটি বিজিবি জানালে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ দুজনের মরদেহ ও সেই সাথে ধারালো কিরিচসহ কিছু দেশীয় অস্ত্র ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গুলিবিদ্ধদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে। অনেক খোজাঁখুজির পর তাদের নাম ঠিকানা পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। তবে এ ব্যাপারে এ রিপোর্ট লেখা অবধি বিজিবির বক্তব্য পাওয়া যায়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!