উখিয়া কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন সম্পন্ন

কক্সবাজারের উখিয়া কলেজের শিক্ষক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ জুলাই) অধ্যক্ষের কার্যালয়ে নির্বাচনের ভোট গ্রহণ কার্যক্রম শুরু হয়। উখিয়া কলেজের ৩৮ ভোটারের মধ্যে ৩৭ শিক্ষক সরাসরি ভোটাধিকার প্রয়োগ করেন।

জানা যায়, প্রতিষ্ঠার পর থেকে এবারই প্রথম উখিয়া কলেজের প্রত্যক্ষ ভোটে শিক্ষক পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এবারের শিক্ষক পরিষদ নির্বাচনে সহকারী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে বিভাগীয় প্রধান ফরিদুল আলম চৌধুরী ২৪ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল আলম চৌধুরী পেয়েছেন ১৪ ভোট।
সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের প্রভাষক ছৈয়দ আকবর ২৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অর্থনীতি বিভাগের প্রভাষক জালাল আহমদ পেয়েছেন ১৪ ভোট। কোষাধ্যক্ষ পদে হিসাব বিজ্ঞানের প্রভাষক অলক দাশ ২৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম নজির আহমদ পেয়েছেন ১২ ভোট।

সদস্য পদে ৩ পদের বিপরীতে মোট ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচিত সদস্যরা হলেন, পদার্থ বিজ্ঞানের প্রভাষক জয়ন্তী রানী মজুমদার, ইসলাম শিক্ষার প্রভাষক মো. আব্দুল জলিল, অর্থনীতি বিভাগের প্রভাষক নুরুল মাসুদ ভুঁইয়া। সদস্য পদে প্রার্থীতা করা অন্যদের মধ্যে ব্যবস্থাপনা বিভাগের রাজুয়ারা বেগম, আইসিটির প্লাবন বড়ুয়া, প্রশিক্ষক শাহ আলম কাজল।

নির্বাচন পরিচালনা করেন অধ্যক্ষ ফজলুল করিম, আইসিটির প্রভাষক মো. আমানত উল্লাহ ও সমাজ বিজ্ঞানের প্রভাষক আমানত উল্লাহ সাকিব। সকাল থেকে উৎসবমূখর পরিবেশে শিক্ষকরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!