উখিয়ায় ভোটার হতে যাওয়া তিন রোহিঙ্গাকে কারাদণ্ড

কক্সবাজারের উখিয়ায় ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে ছবি তুলতে এসে গ্রেপ্তার হলেন ৩ রোহিঙ্গা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চবিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। পরে তিন রোহিঙ্গাকে একমাস জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার অন্তর্ভুক্তির দিন ছিল বৃহস্পতিবার।

এ সময় বিকেলে ছবি তুলতে আসা ওই ইউনিয়নের ডেইল পাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা আকতারকে (২৫) সন্দেহ হলে তাদের উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. ইসা ও মো. সোহেল জিজ্ঞাসাবাদ করে। এ সময় তারা রোহিঙ্গা বলে স্বীকার করে। এরপর তিনজনকে বুথ থেকে পুলিশের মাধ্যমে গ্রেপ্তার করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, আটক রোহিঙ্গারা নিজেরা স্বীকারোক্তি দিয়েছে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। তারা স্থানীয় জনৈক ব্যক্তিকে টাকার বিনিময়ে ভোটার হতে চেয়েছিল বলে জানায়। সংশ্লিষ্ট ব্যক্তিকেও এ ব্যাপারে আইনের আওতায় আনার কাজ চলছে। তাদের জন্ম নিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেওয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!