উইন্ডিজ পেস তাণ্ডবে লণ্ডভণ্ড পাকিস্তান

পাকিস্তান অলআউট মাত্র ১০৫ রানে

বিশ্বকাপেও শুরুটা ভালো হল না পাকিস্তানের। আসরের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ উইন্ডিজের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। জয়ের জন্য ক্যারিবীয়দের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে মাত্র ১০৬ রান।

নটিংহামের ট্রেন্ট ব্রিজে টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুরই ইঙ্গিত দিচ্ছিলেন ইমাম উল হক ও ফখর জামান। ইমাম ধীর-স্থির শুরু করলেও চড়াও হয়ে খেলছিলেন ফখর। তবে ইমামকে দিয়েই শুরু হয় উইকেট পতন।

দলীয় ১৭ রানে মাত্র ২ রান করা ইমাম সাজঘরের পথ ধরেন। শেল্ডন কটরেলের স্যালুট জানান উদযাপনে শামিল হন আন্দ্রে রাসেল, দলীয় ৩৫ রানের ফখরকে (১৬ বলে ২২) সাজঘরের পথ দেখিয়ে।
উইন্ডিজ পেস তাণ্ডবে লণ্ডভণ্ড পাকিস্তান 1
দুই অপেনারকে হারিয়ে থমকে যায় পাকিস্তানের রানের গতি। তবে ‘অনিষ্ট’ তখনও আরও অনেক বাকি! বাবর আজম ও মোহাম্মদ হাফিজ ধ্বংসস্তুপের মাঝ থেকে মাথা তুলে দাঁড়াবার চেষ্টা করলেও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় খানিক পরপরই উদযাপনের উপলক্ষ পাচ্ছিল উইন্ডিজ।

নিয়মিত বিরতিতে উইকেট হারান পাকিস্তান শেষমেশ গুটিয়ে যায় ১০৫ রানে, মাত্র ২১.৪ ওভার ব্যাট করে। দলের পক্ষে ফখর ও বাবরের ২২ রানের ইনিংস দুটিই ছিল ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। শেষদিকে ওয়াহাব রিয়াজের ১১ বলে ১৮ রানের ঝড়ো ইনিংস দলকে তিন অঙ্কের পূঁজি এনে দেয়। এছাড়া ১৬ রান আসে অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে।

ক্যারিবীয়দের পক্ষে অধিনায়ক ওশানে থমাস শিকার করেন ৪টি উইকেট। এছাড়া অধিনায়ক জেসন হোল্ডার ৩টি, আন্দ্রে রাসেল ২টি ও শেল্ডন কটরেল ১টি উইকেট শিকার করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!