ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বায়তুশ শরফে ৪ দিনের আয়োজন

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রামের বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের আয়োজনে চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৯ রবিউল আউয়াল (৭ নভেম্বর) থেকে ১২ রবিউল আউয়াল (১০ নভেম্বর) পর্যন্ত নগরীর ডবলমুরিং থানার ধনিয়ালাপাড়ায় বায়তুশ শরফ কমপ্লেক্সে শিক্ষার্থীদের বিভিন্ন পরিবেশনার পাশাপাশি সমাজ সেবামূলক কাজে অবদানের জন্য চার গুণীজনকে সংবর্ধনা দেওয়া হবে। ১২ রবিউল আউয়াল মাগরিবের পর দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হবে।

রোববার (৩ নভেম্বর) সকালে বায়তুশ শরফ কমপ্লেক্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থার সভাপতি ও বায়তুশ শরফ দরবার শরিফের পীর মাওলানা মো. কুতুব উদ্দিন। এ সময় বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ অধ্যাপক ড. সাইয়্যেদ আবু নোমান, মাওলানা মামুনুর রশিদ নুরী, মাওলানা ওবায়েদুল্লাহ, মাওলানা আমান উল্লাহ, মাওলানা আবুল হায়াত মোহাম্মদ তারেক, আমানুর রহমান, মোহম্মদ রফিক প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের আয়োজনে দেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসার প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৫টি বিষয়ে ২৪টি গ্রুপে অংশগ্রহণ করবে। ৯ রবিউল আউয়াল (বৃহস্পতিবার) মাগরিবের নামাজের পর ছোটদের অংশগ্রহণে পাখ-পাখালির আসর, ১০ রবিউল আউয়াল (শুক্রবার) মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিবেদিত গজল, উর্দু-ফারসি ও বাংলা কবিতা আবৃত্তিতে শানে মোস্তফা (সা.) মাহফিল, ১১ রবিউল আউয়াল (শনিবার) গুণীজন সংবর্ধনা এবং ১২ রবিউল আউয়াল (রোববার) আজিমুশশান ওয়াজ মাহফিল ও আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে।

এবার শিক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, চিকিৎসায় শিশু বিশেষজ্ঞ ও ইউএসটিসির অধ্যাপক ডা. এজেএম সাদেক, আর্তমানবতার সেবায় মমতার প্রধান নির্বাহী মোহাম্মদ রফিক ও সাংবাদিক হেলাল হুমায়ুনকে (মরণোত্তর) সংর্বধনা দেয়া হবে।

এফএম/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!