ঈদে চট্টগ্রাম থেকে রেলের বহরে যুক্ত হবে দুটি বিশেষ ট্রেন

অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ২২ মে

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের শিডিউল অনুযায়ী ট্রেনের সাথে যুক্ত হবে এক জোড়া বিশেষ ট্রেন। ট্রেন দুটি চট্টগ্রাম থেকে চাঁদপুর এবং চাঁদপুর থেকে চট্টগ্রাম রুটে চলবে।এছাড়া দেশের বিভিন্ন গন্তব্যে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ২৫ মে থেকে।সম্প্রতি রেলওয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠক থেকে এই সিদ্ধান্ত আসে। রেলভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

রেলওয়ের পূর্বাঞ্চলের পরিবহন ও বাণিজ্য দপ্তর থেকে জানা যায়,চাঁদপুর স্পেশাল -১ এবং চাঁদুপুর স্পেশাল-২ নামে ট্রেন দুটি ২ জুন থেকে চট্টগ্রাম থেকে চাঁদপুর এবং চাঁদপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাতায়াত করবে। চট্টগ্রাম থেকে দুই বিশেষ ট্রেনের পাশাপাশি দেশের বিভিন্ন রুটে সংযুক্ত করা হয়েছে তিন জোড়া বিশেষ ট্রেন। এসব বিশেষ ট্রেনের নাম দেওয়া হয়েছে দেওয়ানগঞ্জ স্পেশাল (ঢাকা- দেওয়ানগঞ্জ- ঢাকা), মৈত্রী রেল দিয়ে খুলনা স্পেশাল (খুলনা- ঢাকা- খুলনা),ঈশ্বরদী স্পেশাল ( ঢাকা- ঈশ্বরদী- ঢাকা), লালমনি ঈদ স্পেশাল (লালমনিরহাট- ঢাকা- লালমনিরহাট), শোলাকিয়া স্পেশাল -১ (ভৈরব- কিশোরগঞ্জ-ভৈরব) শোলাকিয়া স্পেশাল – ২(ময়মনসিংহ – কিশোরগঞ্জ, ময়মনসিংহ ) রুটে চলাচল করবে।

রেলওয়ে সূত্র জানায়,আগামী ৫ জুন ঈদের সম্ভাব্য দিন ধরে নিয়ে দশদিন আগে থেকে অগ্রিম টিকেট বিক্রির দিন ধার্য্য করা হয়েছে।এরমধ্যে ঈদের পূর্বে পাঁচদিন আপ ঈদের পরবর্তী ছয়দিন ডাউন হিসেবে ঈদের টিকেট বিক্রি হবে।

আগামী ২২ মে ৩১ মের টিকেট, ২৩ মে ১ জুনের টিকেট, ২৪ মে ২ জুনের টিকেট, ২৫ মে ৩ জুনের টিকেট, ২৬ মে ৪ জুনের অগ্রিম টিকেট বিক্রি হবে। এছাড়া ঈদ শেষে ফিরতি অগ্রিম টিকেট বিক্রি হবে ২৯ মে থেকে। ২৯ মে বিক্রি হবে ৭ জুন, ৩০ মে বিক্রি হবে ৮ জুন, ৩১ মে বিক্রি হবে ৯ জুন,১ জুলাই বিক্রি হবে ১০ জুন এবং ৫ জুন বিক্রি হবে ১১ জুনের ফিরতি অগ্রিম টিকেট।

ঈদের পাঁচদিন পূর্ব থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্ত-নগর ট্রেন সমুহের কোন অফ ডে থাকবে না। ঈদ পরবর্তীতে অফডে কার্যকর হবে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!