ইয়াবা লুটকারী মিজান পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে এক কোটি ইয়াবা লুটের মূল নায়ক মিজান। সোমবার (২০ জুলাই) ভোরে কক্সবাজার শহরের মাঝিরঘাটস্থ খুরুশকুল ব্রীজ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজান কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, এক রাউন্ড কার্তুজ ও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। ইয়াবা লুটকারী মিজান কক্সবাজার শহরের টেকপাড়ার গোলাম মওলা বাবুল প্রকাশ জজ বাবুলের পুত্র।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান কবির জানান, মিজানের নেতৃত্বে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি কক্সবাজার শহরের মাঝিরঘাট বাঁকখালী নদী থেকে খালাসের সময় এক কোটি ইয়াবা লুট করা হয়। ওই ঘটনার পর থেকে সে পলাতক ছিল। শুক্রবার (১৭ জুলাই) রাতে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ মিজানকে আটক করে। পরে কক্সবাজার জেলা পুলিশ বেনাপোল থেকে মিজানকে এনে তার স্বীকারোক্তি মতে লুট হওয়া ইয়াবা উদ্ধারে শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় যায় কক্সবাজার সদর থানা ও ডিবি পুলিশের একটি টিম। ওঁৎ পেতে থাকা মিজানের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করলে গুলিবিদ্ধ হয় মিজান। তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মিজানকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য মিজানের মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!