ইয়াবায় ঘর সংসার মা-ছেলের

৪ হাজারের চালানসহ স্টেশন রোডে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরের স্টেশন রোড থেকে মা ও ছেলেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

মা ও ছেলে ইয়াবাগুলো নিয়ে ট্রেনে করে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার জন্য ওই এলাকায় অবস্থান করছিল দাবি পুলিশের।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় স্টেশন রোডের হোটেল ম্যানিলার সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতার দু’জন হলো- মর্জিনা বেগম (৫০) ও তার ছেলে কাউছার আহমেদ তুহিন (২৬)। তারা ঢাকার রামপুরা থানার বনশ্রী আবাসিক এলাকার এ-ব্লকের ৬ নম্বর সড়কের ১০ নম্বর প্লটের বাসিন্দা বলে জানা গেছে।

সিএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্টেশন রোড থেকে ৪ হাজার ইয়াবাসহ মা ও ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ঢাকা থেকে চট্টগ্রাম নগরীতে এসে কক্সবাজারের জাবেদ ও শিফা দম্পতির কাছ থেকে ইয়াবাগুলো সংগ্রহ করে। এরপর ঢাকারে উদ্দেশ্যে রওনা দিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, মর্জিনার প্রথম স্বামী আবুল কাশেমের ছেলে তুহিন। কাশেমের সঙ্গে ছাড়াছাড়ির পর যশোর সদরের হারুর অর রশিদ নামে একজনকে বিয়ে করেন মর্জিনা। তবে তুহিন মায়ের সঙ্গেই থাকে। পাঁচ বছর আগে মর্জিনা ঢাকায় খুচরা বিক্রেতাদের কাছে ইয়াবা সরবরাহ শুরু করে। কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে মর্জিনা বিভিন্ন স্পটে খুচরা বিক্রেতাদের দিতো। ২০১৬ সালে ঢাকার শ্যামপুর থানায় ৮ হাজার ইয়াবাসহ ধরা পড়ে মর্জিনা। ৬ মাস জেল খেটে বেরিয়ে রামপুরা এলাকায় আবারও খুচরা ইয়াবা বিক্রি শুরু করে মর্জিনা। পরে মর্জিনা ও ছেলে মিলে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকায় পাইকারি বিক্রি শুরু করে। যেন ইয়াবায় তাদের ঘর সংসার।

গ্রেপ্তার মা ও ছেলের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এর আগে মর্জিনার বিরুদ্ধে ডিএমপির শ্যামপুর থানায় দু’টি এবং তুহিনের বিরুদ্ধে রামপুরা থানায় একটি মামলা আছে বলেও জানান ওসি মহসিন।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!