ইসরায়েলের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ চাই

ইসরায়েলের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ চাই 1ইসরাইল কর্তৃক আল আকসা মসজিদকে অবরুদ্ধ করার প্রতিবাদে এবং ইসরায়েলের বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ গ্রহণের দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে ২৯ জুলাই বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ছাত্রনেতা হুসাইন মুহাম্মদ ্এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সচিব ও চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক পীরজাদা মাওলানা মুহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ। উদ্বোধক ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা এইচ এম শহীদুল্লাহ।

মুহাম্মদ ইলিয়াছ রেজার সঞ্চালনায় সমাবেশে বক্তারা ফিলিস্তিনের জেরুজালেমে মুসলমানদের প্রাণকেন্দ্র আল আকসা মসজিদ অবরুদ্ধ করে রাখার দায়ে বর্বর রাষ্ট্র ইসরায়েলের বিরুদ্ধে আন্তর্জাতিক অর্থনৈতিক অবরোধ আরোপের আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, মুসলমানদের পীঠস্থান ও মর্যাদাময় কেন্দ্র হচ্ছে মসজিদুল আকসা। হাজার হাজার বছর ধরে এই মসজিদ মুসলমানদের পবিত্র স্থান হিসেবে বিবেচিত হয়ে আসছে। অথচ সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরায়েল জন্মলগ্ন থেকেই ফিলিস্তিনিদেরেেক নিজেদের ভূমিতে অবরুদ্ধ করে রেখেছে। হাজার হাজার নিরপরাধ নিরস্ত্র নিরীহ ফিলিস্তিনি মুসলমানদের হত্যা করে আসছে ইসরায়েল। অথচ জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলো লোক দেখানো প্রতিবাদ ছাড়া ফিলিস্তিনিদের জন্য কিছুই করছে না। ফিলিস্তিনিদের ও ওআইসিকে ইসরাইলের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক পদক্ষেপ নিতে বক্তারা আহ্বান জানান।

মানববন্ধন ও সমাবেশে অতিথি ও আলোচক ছিলেন উত্তর জেলা যুবসেনার সভাপতি যুবনেতা মাস্টার মুহাম্মদ ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আমান উল্লাহ আমান, অর্থ সম্পাদক মুহাম্মদ মামুনুর রশিদ জাবের, উত্তর জেলা ছাত্রসেনার সহ সভাপতি মুহাম্মদ সরওয়ার উদ্দিন চৌধুরী, ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ জয়নাল আবেদীন, কে এম আজাদ রানা, মুহাম্মদ আলী আকবর, হাফেজ মুহাম্মদ শাহাদাত হোসেন, মুহাম্মদ মিনহাজ উদ্দিন সিদ্দিকী, মুহাম্মদ শাহেদুল ইসলাম, মুহাম্মদ মঈনুদ্দিন কাদেরী, সৈয়দ মুহাম্মদ রাকিবুল ইসলাম, মুহাম্মদ আবদুল কাদের, মুহাম্মদ সাজ্জাদ হোসেন, মুহাম্মদ শফিউল আলম, মুহাম্মদ ইসমাইল হোসেন, মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ বখতিয়ার উদ্দিন, নূর মোহাম্মদ প্রমুখ। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল প্রেস ক্লাব চত্বর হতে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। প্রেস বিজ্ঞপ্তি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!