ইয়াবা পাচার মামলায় চট্টগ্রামে রোহিঙ্গা যুবকের ১০ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ কর্ণফুলী মার্কেট এলাকা থেকে ইয়াবা উদ্ধারের মামলায় মো. ফয়েজুল্লাহ ফয়েজ (৩০) নামে এক রোহিঙ্গাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ মে) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, ডবলমুরিং এলাকা থেকে ইয়াবা উদ্ধারের মামলায় এক রোহিঙ্গাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মো. ফয়েজুল্লাহ ফয়েজ কক্সবাজার জেলার উখিয়া থানার কুতুপালং শরণার্থী শিবিরের ১ নম্বর ক্যাম্প সি-২ এফ ঘরে থাকা নুরুল আলম প্রকাশ আজিজুল হকের ছেলে। তার বর্তমান ঠিকানার মাঝি আনোয়ার ইসলাম। তিনি পোখালী উত্তরকুল রেইঙ্গাডা মিয়ানমারের স্থায়ী বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ কর্ণফুলী মার্কেট এলাকা থেকে ফয়জুল্লাহকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় তার কাছ থেকে আট হাজার ৮শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদক উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডবলমুরিং সার্কেল চট্টগ্রাম মেট্রো উপঅঞ্চল পরিদর্শক মো. নজরুল ইসলাম বাদী হয়ে স্থানীয় থানায় মাদক মামলা দায়ের করেন।

একই বছরের ২০ অক্টোবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বন্দর সার্কেল চট্টগ্রাম মেট্রো উপঅঞ্চল পরিদর্শক মো. সিরাজুল ইসলাম মামলা তদন্ত শেষে আদালতে চার্জশিট দেন। এ মামলায় পাঁচজন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষ।

আরএস/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!