ইমু-দস্তগীরের নকল মূর্তিতে ছাত্রলীগের ক্ষোভের আগুন (ভিডিওসহ)

চট্টগ্রাম মহানগরের দুই থানা ছাত্রলীগের কমিটিকে ঘিরে উত্তাপ বাড়ছে ক্রমেই। ‘স্বেচ্ছাচারিতা’র মাধ্যমে সম্মেলন ছাড়া ডাবলমুরিং ও চান্দগাঁও থানা ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে নগর ছাত্রলীগের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করেছে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতা-কর্মীরা।

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪ টার দিকে নগরীর দেওয়ানহাট মোড়ে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের কুশপুত্তলিকায় জুতোপেটা করে আগুন ধরিয়ে দেয় পদবঞ্চিত ছাত্রলীগ নেতা কর্মীরা। এ সময় নবঘোষিত ২ থানা কমিটির বিরুদ্ধে শ্লোগান দেন নেতাকর্মীরা।

এমইএস কলেজ ছাত্রলীগ নেতা রেজাউল করিম রিটন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমাকে কমিটি ঘোষণার আগে ফোন দিয়েছিলেন। আমি উনাকে বলেছিলাম সবার সাথে বসে আলোচনার ভিত্তিতে কমিটি করতে। কিন্তু উনারা কারো মতামত না নিয়ে নিজেদের পছন্দের অযোগ্য বিতর্কিতদের দিয়ে রাতের আধারে কমিটি দিয়েছেন। চট্টগ্রামের ছাত্রসমাজ তাদের এই অন্যায় আচরণকে প্রতিহত করবে। আমরা কেউই এই স্বেচ্ছাচারিতা মেনে নেবো না।’

ইমু-দস্তগীরের নকল মূর্তিতে ছাত্রলীগের ক্ষোভের আগুন (ভিডিওসহ) 1

প্রসঙ্গত বৃহস্পতিবার রাতে চান্দগাঁও ও ডবলমুরিং থানা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় মহানগর ছাত্রলীগ। এরপর থেকেই দুই কমিটিকে ঘিরে নগরে বিক্ষোভ করছে ছাত্রলীগের নেতাকর্মীরা। গত শুক্রবার ইমু ও জাকারিয়া দস্তগীরের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছে নগর ছাত্রলীগের ৪৬ নেতা।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!