ইমরুলের ডাবল সেঞ্চুরিতে খুলনা-রংপুর ম্যাচ ড্র, বরিশালের বড় জয়

জাতীয় লিগ

চলতি জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম রাউন্ডে স্বাগতিকদের বিপক্ষে খেলতে নেমে নাসির হোসেনের রংপুর বিভাগ ড্র করেছে। ড্র ম্যাচে এই আসরের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়েছেন ইমরুল কায়েস। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতেই। আগে ব্যাটিংয়ে নেমে রংপুর সবকটি উইকেট হারিয়ে তোলে ২২৭ রান। নিজেদের প্রথম ইনিংসে খুলনা ৯ উইকেট হারিয়ে ৪৫৪ রান তুলে ইনিংস ঘোষণা করে। রংপুর ৩৩ রান তুলে ১ উইকেট হারিয়ে। এরপরই দুই দলের অধিনায়ক নাসির হোসেন আর আবদুর রাজ্জাক ড্র মেনে নেন।

প্রথম ইনিংসে রংপুরের সর্বোচ্চ ইনিংস খেলেন মিডলঅর্ডারে নামা তানবীর হায়দার। ১৬২ বলে করেন ৬৪ রান। ৫০ রান করেন সোহরাওয়ার্দি শুভ। নাঈম ইসলামের ব্যাট থেকে আসে ৪৮ রান। দলপতি নাসির হোসেন ব্যাট হাতে ব্যর্থ (৪)। খুলনার পেসার আল আমিন হোসেন এবং রুবেল হোসেন দুটি করে উইকেট নেন। খুলনার দলপতি আবদুর রাজ্জাক চারটি উইকেট পান। একটি করে উইকেট পান সৌম্য সরকার এবং মইনুল হোসেন।

ব্যাটিংয়ে নেমে খুলনার দুই ওপেনার রবিউল ইসলাম রবি এবং অভিষিক্ত ইমরানউজ্জামান তোলেন ১৩৬ রান। রবিউল ৭৬ আর ইমরান করেন ৭১ রান। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ইমরুল কায়েস অপরাজিত থাকেন ২৯ রানে। মাঝে তুষার ইমরান ২ রানে বিদায় নিলেও সৌম্য সরকার অপরাজিত থাকেন ৮ রানে। চতুর্থ দিন সৌম্য বিদায় নেন ৩৬ রান করে। আর ইমরুল ৩১৯ বলে ১৯টি চার আর ৬টি ছক্কায় করেন অপরাজিত ২০২ রান।

১৩৮.৩ ওভারে ৯ উইকেট হারিয়ে খুলনা বিভাগ ৪৫৪ রান তুলে ইনিংস ঘোষণা করে। রংপুর চতুর্থ দিন মাত্র ৯ ওভার ব্যাট করার সুযোগ পায়। ওপেনার মাইশুকুর রহমান ৭ রানে বিদায় নেন। নাসির হোসেন ২৩ আর মাহমুদুল হাসান ১ রানে অপরাজিত থাকেন।

স্পিন তোপে বরিশালের জয়, ঢাকা-রাজশাহী ড্র

সিলেটের বিপক্ষে দাপুটে জয়ের পর বরিশালের খেলোয়াড়দের উল্লাস
সিলেটের বিপক্ষে দাপুটে জয়ের পর বরিশালের খেলোয়াড়দের উল্লাস

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে স্পিন তোপ দেগে সিলেটের বিপক্ষে দারুণ এক জয় তুলেছে বরিশাল বিভাগ। তাদের জয় ইনিংস ও ১৩ রানে। তবে ঢাকা ও রাজশাহী বিভাগের ম্যাচে ফল আসেনি।

রাজশাহীতে টায়ার-২ এর ম্যাচে তৃতীয় দিনে বরিশাল পেসার রাব্বির তোপে প্রথম ইনিংসে সিলেট গুটিয়ে গিয়েছিল মাত্র ৮৬ রানে। বৃষ্টিতে প্রথম দুদিনের অনেকটা খেলা ভেস্তে যাওয়ায় পরে ব্যাট করতে নেমে দ্রুত রান তুলে ইনিংস ঘোষণা করে বরিশাল বিভাগ। ৫০.৩ ওভারে ৮ উইকেটে ২৩১ তুলে ইনিংস ছাড়েন অধিনায়ক ফজলে মাহমুদ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সিলেট দুই উইকেট হারায় তৃতীয় দিনেই। রোববার শেষদিনে তাদের ১৩২ রানে গুটিয়ে জয় তোলে বরিশাল।

দুই স্পিনার তানবির ইসলাম ৪টি ও মনির হোসেন ৩টি করে উইকেট নিয়ে জয় ত্বরান্বিত করেন। রাব্বি প্রথম ইনিংসে ২৪ রানে ৬ উইকেট দখলে নেন, পরের ইনিংসে একটিও উইকেট পাননি ২৭ বছর বয়সী পেসার। তবে ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতেই।

ঢাকা-রাজশাহী
ফতুল্লায় টায়ার-১ এর ম্যাচটিতে প্রথম ইনিংসে ২৪০ তুলে অলআউট হয়েছিল ঢাকা বিভাগ। জবাব দিতে নেমে রাজশাহী বিভাগ প্রথম ইনিংসে তোলে ১৯৭ রান। পরে ঢাকা নিজেদের দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২৫৪ রানে। আর শেষদিনে রাজশাহী ৫ উইকেটে ১০৬ তোলার পর ম্যাচ ড্রর মুখ দেখে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!