ইফতার আয়োজনের টাকায় ৩ হাজার পরিবারকে ঈদ উপহার চট্টগ্রাম জেলা প্রশাসনের

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরীর দুস্থ-অসহায়-প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার তিন হাজার মানুষের হাতে ঈদ উপহার তুলে দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান।

ঈদ উপহার

শনিবার (৩০ এপ্রিল) সকালে চট্টগ্রাম নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে এই উপহার তুলে দেওয়া হয়।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল সাত কেজি চাল, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি, এক কেজি লবণ ও দুই লিটার সয়াবিন তেল।

এ সময় জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, ‘প্রতিবছর রমজানে সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মানে চট্টগ্রাম জেলা প্রশাসন ইফতারের আয়োজন করেন। এ বছর ইফতার পার্টি আয়োজন করার কথা থাকলেও সেটি না করে বরাদ্দকৃত টাকায় তিন হাজার দুস্থ-অসহায়-প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে হাতে ঈদ উপহার বিতরণ করা হয়। সমাজের অসহায় মানুষকে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করার জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি।’

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর ইফতার পার্টিও আয়োজন করা সম্ভব হয়নি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর পবিত্র রমজানে প্রতিদিনই বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ইফতার পার্টির আয়োজন করছে। এ সকল ইফতার পার্টির পরিবেশিত খাবারের সিংহভাগ অপচয় হচ্ছে এবং আয়োজনের পেছনে প্রচুর অর্থ ব্যয় হচ্ছে। এই ধরনের জমকালো ইফতার পার্টি যথাসম্ভব পরিহার করে তিনি এই অর্থ অসহায় ও হত দরিদ্রদের মাঝে বিতরণের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. মাসুদ কামালরে সভাপতিত্বে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!