ইপিজেডে হোটেলে খাবার খেয়ে ৪ শিক্ষার্থীসহ অসুস্থ ৬

চট্টগ্রামের বন্দর থানার কলসি দীঘি মোড়ে একটি হোটেলে খাবার খেয়ে চার শিক্ষার্থীসহ ছয়জন অসুস্থ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যায় ইপিজেড এলাকার ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। অসুস্থরা হলেন, শিক্ষার্থী সুমাইয়া (১৮), সুমি (২০), মেহেরুন (১৯) ও নিহাল (১৭)। অন্য দুইজান হলেন রবিউল হোসেন (২০) ও সাইদুল রহমান সাকিব (২৩)। চার শিক্ষার্থী সেচ্ছাসেবী সংগঠন ফ্রিডম ব্লাড ব্যাংকের সদস্য। অসুস্থ হওয়া সবাই ইপিজেড থানার হাসপাতাল গেট এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

সাইদুর রহমান সাকিব চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শুক্রবার বন্দরটিলা ফ্রিডম ব্লাড ব্যাংক নামক একটি সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধমূলক প্রোগ্রাম শেষ করে ইপিজেড মোড়ে ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্টে গিয়ে রুটি, ডাল, পরটা অর্ডার করি। খাবারগুলো খেয়ে সবাই বমি করতে থাকে। সবার শরীরে খারাপ লাগলে এক পর্যায়ে দোকানের মালিককে বিষয়টি জানায়। বিষয়টি জানানোর পর মালিক বলেন, খাবারের কোনো সমস্যা নেই। আপনাদের কোথাও ভুল হচ্ছে? কথা বলার একপর্যায়ে হোটেল মালিক রাশেদ সবাইকে বের করে দেয় এবং নিজেকে স্থানীয় নেতা বলে হুঙ্কার দেয়। পরে আমরা সবাই নিচে এসেই যে যার মতো প্রাইভেট ডাক্তার ও ক্লিনিকে চিকিৎসা নিয়ে বাসায় চলে যায়।

জানতে চাইলে হোটেল অন্য পার্টনার পীষুতোষ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শুক্রবার আমাদের হোটেলে খাবার খেতে আসে কিছু যুবক-যুবতি। পরে খাবারের সমস্যায় দেখিয়ে টাকা না দিয়ে তারা চলে যায়। এর চেয়ে আর বেশি বলতে পারবো না।

হোটেলে বাসি খাবার পরিবেশন ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি আরো বলেন, এই হোটেল তিনজন মালিক। মূলত রাশেদ এটি দেখাশুনা করে। আমি থাকি না হোটেলে, ওনি কিভাবে হোটেল চালায় তা আর বলতো পারব না।

এর আগে, চট্টগ্রাম ভিত্তিক ফ্রিডম ব্লাড ব্যাংক নামক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে নগরীর ইপিজেড থানার বন্দরটিলা এলাকায় বিকেল ৫টায় ডেঙ্গু প্রতিরোধের কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানের উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর জিয়াউল হক সুমন। কর্মসূচি শেষ করে যাওযার পথে ওই হোটেলে খাবার খেতে যান তারা।

আজাদ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!