‌ইমারত নির্মাণ শ্রমিকরা সভ্যতার কারিগর : সিটি মেয়র

ইনসাবের সম্মেলন

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নির্মাণ শ্রমিকরা সভ্যতার কারিগর। ইমারত নির্মাণ শ্রমিকদের শ্রমে-ঘামে সুউচ্চ প্রাসাদ তৈরি হচ্ছে কিন্তু নির্মাণ শ্রমিকদের বাসস্থান হয় বস্তিতে।
রোববার (৩১ মার্চ) নগরীর জে.এম.সেন হলে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ ইনসাব এর চট্টগ্রাম জেলার প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্মাণ শ্রমিকদের একটি বড় অংশ বিদেশে শ্রম দিয়ে দেশে মূল্যবান বৈদেশিক মুদ্রাস্ফীতি করছে। নির্মাণ শ্রমিক তাদের সন্তানদের উপযুক্ত শিক্ষা-চিকিৎসার ব্যবস্থা করতে পারেন না। শ্রম আইন অনুযায়ী তারা অনেক অধিকার থেকে বঞ্চিত। নির্মাণ শ্রমিকদের সকল সমস্যা সমাধানে মেয়র সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন নগর নির্মাণ শ্রমিক নেতা শহীদুর রহমান। প্রধান বক্তা ছিলেন ইনসাবের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, বাংলাদেশ ট্রেড ইউনিয়নের কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, টিইউসি চট্টগ্রাম জেলার সভাপতি তপন দত্ত, ইনসাবের কার্যকরি সভাপতি মিজানুর রহমান বাবুল, ইনসাবের উত্তর জেলা সভাপতি মো. সোলাইমান, নগর কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলমসহ বিভিন্ন থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।
সভার প্রধান বক্তা ইনসাবের ১২ দফা দাবির পক্ষে সোচ্চার হওয়ার আহ্বান জানান। তিনি শ্রমিকদের জন্য কম মূল্যে কিস্তিতে বাসস্থান বরাদ্দের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

সম্মেলনে শহীদুর রহমানকে সভাপতি, আব্দুস ছালামকে কার্যকরি সভাপতি ও দিদারুল আলমকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!