ইউপি নির্বাচনে সহিংসতায় স্থগিত হওয়া চট্টগ্রামের ছয় উপজেলার ১৯ কেন্দ্রে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

প্রতিদিন রিপোর্ট :

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার কারণে স্থগিত হওয়া চট্টগ্রামের ৬ উপজেলার ১৯ কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। আজ সোমবার সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

712a46a8ebab8c13a67b97ee8db84e05

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরুর পর থেকে এ পর্যন্ত কোন কেন্দ্রে অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। এর আগের দিন ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এছাড়া সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন আছে।

ভোটগ্রহণের জন্য ১৭ কেন্দ্রের প্রত্যেকটিতে একজন উপ-পরিদর্শকের নেতৃত্বে ১০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।  ১৭ জন আনসার ও একজন গ্রাম পুলিশের সদস্য মোতায়েন আছে।

 

৬টি উপজেলার ১৬ ইউনিয়নের ১৯টি কেন্দ্রের মধ্যে হাটহাজারীতে ৫টি, সদ্বীপে ১টি, বোয়ালখালীতে ৪টি, পটিয়ায় ৫টি, আনোয়ারায় ১টি এবং সাতকানিয়ায় ৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

 

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম জানান গতবারের পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবার নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ বলেন, সকাল থেকে এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। সহিংসতা মোকাবেলায় নিয়মিত পুলিশ সদস্যদের পাশাপাশি অতিরিক্ত পুলিশ বিভিন্ন কেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

 

উল্লেখ্য চলতি বছরে বিভিন্ন সময়ে চট্টগ্রামের এসব উপজেলায় ইউপি নির্বাচন হয়েছিল। তবে সহিংসতার জন্য কেন্দ্রগুলোতে নির্বাচন স্থগিত করেছিল কমিশন। অন্যদিকে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান কর্তৃক উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মারধর করায় বাঁশখালী উপজেলার সব ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হয়েছিল। সেখানে এখনো নির্বাচনের তফসিল ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

 

রিপোর্ট : রাজীব প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!