ইউএসটিসিতে ৩৯ স্বাস্থ্যকর্মীর ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

চট্টগ্রামের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসির অধীন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল থেকে ১৯ জন নার্স, ১১ জন ক্লিনার, ৫ জন আয়া ও ৪ শ্রমিক নেতাসহ ৩৯ জনকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির কর্মচারীরা।

শনিবার (১৮ জুলাই) হাসপাতাল চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ফয়ে’স লেক এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। মিছিলে আন্দোলনরত কর্মচারীরা চাকরিচ্যুতির আদেশ প্রত্যাহারের দাবি জানান।

এর আগে গত ৫ এপ্রিল কোনো কারণ ছাড়াই নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি দিয়ে ১৯ জন নার্স এবং ১১ জন ক্লিনার ও ৫ জন আয়াকে আকস্মিক চাকরিচ্যুত করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে এদের চাকরিচ্যুতি করার প্রতিবাদে ইউএসটিসি ক্যাম্পাসের সামনে অবস্থান নেন প্রতিষ্ঠানটির শতাধিক কর্মচারী। সেখানে অংশ নেওয়ায় কর্মচারী ইউনিয়নের প্রথম সারির ৪ নেতাকেও চাকরিচ্যুত করা হয়।

বাংলাদেশ লেবার ফেডারেশন চট্টগ্রাম ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের যৌথ উদ্যোগে বিক্ষোভ কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ লেবার ফেডারেশন চট্টগ্রামের সভাপতি মো. আনোয়ার হোসেন।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার ফেড়ারেশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক আবু আহমেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. সোলায়মানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এমজে/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!