ইংলিশ তোপে উড়ে গেল আফগান

নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে যেন আকাশে উড়ছিল আফগানিস্তান। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসেই ইংলিশদের কাছে নাকানি-চুবানি খেয়ে বিশ্বকাপের রূঢ় বাস্তবতা বুঝল আফগানরা। জেসন রয় ও জনি বায়েস্ট্রোর তুলোধুনো ব্যাটিংয়ে দ্বিতীয় প্রন্তুতি ম্যাচে আফগানিস্তানকে ৯ উইকেটে হারালো ইংল্যান্ড। দলের জয়ে জেসন রয় খেলেন ৪৬ বলে ৮৯ রানের ঝড়ো ইনিংস। আফগানিস্তানের দেয়া ১৬১ রানের লক্ষ্য ১৭ ওভার ২ বলে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

জোফরা আর্চার ও জো রুটের বোলিং অ্যাকশনে কুপোকাত হয়েছে আফগানিস্তানের ব্যাটিং লাইন আপ। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৩৮ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে আফগানরা। সোমবার লন্ডনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩ চায় ম্যাচটি শুরু হয়।

ইংল্যান্ড টসে জিতে ব্যাটিংয়ে পাঠায় আফগানদের। ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। ৯৮ রান তুলতেই হারায় ৮ উইকেট। ওপেনার হযরতউল্লাহ জাজাইয়ের উইকেট হারায় দলীয় ১৭ রানে। আরেক ওপেনার নুর আলী জরদানের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩০ রান। এছাড়া রহমত শাহ ৩, হাসমতউল্লাহ শাহেদী ১৯, আসগর আফগান ১০, গুলবাদির নায়েব ১৪ ও নাজিবুল্লাহ জারদান ১ রান করে প্যভিলিয়নে ফেরেন। শেষদিকে মোহাম্মদ নবীর ঝড়ো ৪২ বলে ৪৪ ও দৌলত জরদানের ১৭ বলে ২০ রানের ওপর ভর করে ৩৮ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ইংল্যান্ডের হয়ে জোফরা আর্চার ও জো রুট ৩টি করে উইকেট শিকার করেন।

১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ওপেনিং জুটি তুলোধুনো ব্যাটিং করে ৭.২ ওভারে তোলে ৭৭ রান। ২২ বলে ৭ চার ও এক ছক্কায় ৩৯ রান করে মোহাম্মদ নবীর বলে স্ট্যাম্প আউটের শিকার হয়ে ফেরেন জনি বায়েস্ট্রো। আরেক ওপেনার জেসন রয় ১১ চার ও ৪ ছক্কায় ৪৬ বলে খেলেন ৮৯ রানের অপরাজিত এক নান্দনিক ইনিংস। জো রুট করেন অপরাজিত ২৯ রান। এক উইকেট হারিয়ে ১৭ ওভার ৩ বলে ১৬১ লক্ষ্যে পৌঁছে যায় ইংলিশরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!