আড়াল থেকে প্রকাশ্যে এসেই ধরা বুবলি হত্যার আসামি মামুন

চট্টগ্রাম নগরের বাকলিয়ার আলোচিত বুবলি হত্যাকাণ্ডের আসামি মো. মামুনকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৪ জানুয়ারি) দিবাগত রাতে বাকলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারের পর মামুনের দেওয়া তথ্য অনুযায়ী তাকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে ব্যবহৃত কিরিচ উদ্ধার করা হয়।

মো. মামুন বাকলিয়ার বজ্রঘোনা লোক্কার বাড়ির শুক্কুর মিয়ার ছেলে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বুবলি হত্যার অন্যতম আসামি মামুন এই হত্যাকাণ্ডের পর গা ঢাকা দিয়েছিল। সম্প্রতি পরিস্থিতি স্বাভাবিক হয়েছে মনে করে এলাকায় ফিরেছে সে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি নেজাম আরও জানান, গ্রেফতারের পর মামুনকে আদালতে হাজির করে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১১ মে পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসী শাহ আলম প্রকাশ সাউল্ল্যার নেতৃত্বে তার আপন ভাই নুর আলম, মো. নবী, কবির, মুছা, জাবেদ সহ অজ্ঞাতনামা সন্ত্রাসীরা রুবেল ও হাসানকে না পেয়ে বিদেশি পিস্তল দিয়ে গুলি করে বুবলি আক্তারকে নির্মমভাবে হত্যা করে। হত্যাকান্ডের সময় ভিকটিম বুবলি আক্তারের বাড়ির সামনে অবস্থিত মদনী মসজিদে তারাবি নামাজ চলাকালীন সময়ে মসজিদের কলাপসিবল গেইটে তালা লাগিয়ে মুসল্লিদের অবরুদ্ধ করে রাখে মামুন। তার হাতে থাকা কিরিচ দিয়ে ভিকটিম বুবলি আক্তারের বাড়িতে ভাংচুর চালায়। হত্যাকান্ডের পর কিরিচ উঁচিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আতঙ্ক সৃষ্টি করে অন্যান্য আসামিদের চলে যেতে সহায়তা করে। মদনী মসজিদের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে আসামি মো. মামুন কিরিচ উঁচিয়ে সিনেমা ষ্টাইলে চলে যাওয়ার দৃশ্য ধরা পড়ে।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!