আসলামের ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

আসলামের ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা 1বিশেষ প্রতিবেদক : নগরীর একটি বেসরকারী ব্যাংক থেকে ৩২৬ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ রাইজিং গ্রুপ লিমিটেডের পরিচালক ও বিএনপি নেতা লায়ন আসলাম চৌধুরীর ভাই জসিম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর দায়ের করা একটি মামলায় বুধবার ( ৬ সেপ্টম্বর ) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, এবি ব্যাংকের ঋণ খেলাপী মামলায় জসিম উদ্দিন চৌধুরী হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। রবিবার আপিল বিভাগ জামিন বাতিল করে তিনদিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। কিন্তু আসামি হাজির না হওয়ায় দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

আদালত সুত্রে জানাগেছে, আসলাম চৌধুরীর পারিবারিক মালিকানাধীন রাইজিং স্টিল লিমিটেড পুরাতন জাহাজ কিনতে ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে তিনটি ঋণপত্রের (এলসি) বিপরীতে এবি (আরব বাংলাদেশ) ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকার ঋণ নিয়ে তা আর পরিশোধ করেনি।

উক্ত টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১৬ জুলাই নগরীর ডবলমুরিং থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ সহকারী পরিচালক মানিকলাল দাস।

আসামীরা হলেন-আসলাম চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, তাদের আরেক ভাই রাইজিং স্টিল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন চৌধুরী, আসলামের স্ত্রী ও চেয়ারম্যান জামিলা নাজনীন মাওলা, এবি ব্যাংকের সাবেক দুই কর্মকর্তা বদরুল হক খান এবং এম ফজলুর রহমান।

উক্ত মামলায় চলতি বছরের ১৭ জুলাই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। ইতোমধ্যে রাষ্ট্রদ্রোহ মামলায় আসলাম চৌধুরী গ্রেফতার হয়ে কারাগারে বন্দি রয়েছেন।

অর্থ আত্মসাতের মামলায় তদন্ত শেষে চলতি বছরের ৭ অগাস্ট অভিযোগপত্র দেয় পুলিশ। অভিযোগপত্রে আসামিদের মধ্যে দুই ব্যাংক কর্মকর্তা বদরুল হক খান ও ফজলুর রহমানের নাম বাদ দেওয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!