আসছে ‘দৃশ্যছায়া’ এর যুদ্ধবিরোধী ডকু ফিকশন ‘প্রশ্নবোধক’

আসছে ‘দৃশ্যছায়া’ এর যুদ্ধবিরোধী ডকু ফিকশন ‘প্রশ্নবোধক’ 1বিনোদন প্রতিদিন : ‘‘যেকোন যুদ্ধে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয় শিশুরা এবং নারীরা। এই কাজটিতে এই প্রসঙ্গটি তুলে ধরার চেষ্টা ছিলো আমার।’’ নিজের সাম্প্রতিক কাজ সম্পর্কে বলতে গিয়ে একথাই বললেন স্বল্পদৈর্ঘ্যরে চল”ি্চচত্র নির্মাতা ইফতেখার আহমদ সায়মন। নির্মাণ সংজ্ঞা দৃশ্যছায়া’ সম্প্রতি নির্মাণ করছে রোহিঙ্গাদের নিয়ে একটি ডকু ফিকশন।

স্বল্পদৈর্ঘ্যরে এই ডকু ফিকশনটির কাহিনি, চিত্রনাট্য ও নির্দেশনায় আছেন ইফতেখার আহমদ সায়মন। ক্যামেরায় আছেন জাকির হাসান। শিল্প নির্দেশনা দিয়েছেন ফরহাদ। মেকআপ আর্টিস্ট হিসেবে আছেন শাহীনূর সরোয়ার। সহকারী পরিচালনায় আছেন তানভীর ফাহিম। সহকারী ক্যামেরাম্যান হিসেবে আছেন নাসির উদ্দিন। সহকারী মেকআপ আর্টিস্ট হিসেবে আছেন শাহজাদা নাদীম বাপ্পী। প্রোডাকশন ম্যানেজার হিসেবে ছিলেন শিমুল দাশ। ¯ি’রচিত্রগ্রাহক হিসেবে আছেন রানা সাত্তার। লোকেশন ম্যানেজারের দায়িত্ব পালন করেন কানু।

‘প্রশ্নবোধক’ নামের এই ডকু ফিকশনে অভিনয় করতে দেখা যাবে কঙ্কন দাশ, শিহাব জিশান, শাহিনূর সরোয়ার, এরিন লাবনী, উ¹জয়ী মারমা, তুশি, ফরহাদ, পান্না, ফারিয়া, সাবিহা, হাসান, বিভা, অথৈ, প্রীতম, দীপু, মুন্নাকে।

চট্টগ্রামের চন্দনাইশের বরকল গ্রামের মনোরম লোকেশনে সম্প্রতি ‘প্রশ্নবোধক’ নামের এই ডকু ফিকশনটির শুটিং পর্ব ধারণ করা হয়েছে। বর্তমানে ‘প্রশ্নবোধক’ এর পোস্ট প্রোডাকশন পর্ব চলছে। নতুন বছরের শুরুর দিকে কাজটি অনলাইন মাধ্যমে মুক্তি দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন নির্মাতা ইফতেখার আহমদ সায়মন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!