আ’লীগের জাতীয় সম্মেলন ঘিরে রাঙ্গামাটিতে বর্ধিত সভা অনুষ্ঠিত

চৌধুরী হারুনুর রশীদ, রাঙ্গামাটি :
আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ঘিরে প্রস্তুতি সম্পন্ন করতে বুধবার অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী বর্ধিত সভা।

rangamati-pic-al
জানাগেছে,জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের সভাপতিত্ব অনুষ্ঠিত বর্ধিত সভার কার্যক্রম উদ্বোধন করা হয় সকাল ১০টায় রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইন্সটিটিউট প্রাঙ্গণে। এ সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণসহ পায়রা উড়ানো হয়।

 

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার, রাঙ্গামাটির সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বরসহ উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

 

দলীয় সূত্র জানায়, এ জেলা থেকে এবার জাতীয় সম্মেলনে যোগ দিচ্ছেন ২৭ কাউন্সিলরসহ প্রায় দেড় শতাধিক ডেলিগেট। সম্মেলন সফল করার লক্ষ্যে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় জাতীয় সম্মেলন ঘিরে সব প্রস্তুতির সম্পন্ন করা হয়। এছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুত থাকাসহ অবৈধ অস্ত্র উদ্ধার প্রক্রিয়া ত্বরান্বিত করে পার্বত্য অঞ্চলে সন্ত্রাস নির্মূলে নেতাকর্মী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা জানান, বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, উপদেষ্টা, জেলার ১০ উপজেলা ও ২ পৌর আওয়ামী লীগ নেতারা যোগ দেন। সভায় ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিতে সব প্রস্তুতির চূড়ান্ত করা হয়। কাউন্সিলর ও ডেলিগেটদের তালিকা চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হয়েছে। সম্মেলনে ২৭ জন কাউন্সিলরসহ প্রায় দেড় শতাধিক নেতা যোগ দেবেন।

 

বর্ধিত সভায় অংশ নেয়া নেতারা বিস্তারিত মতামত তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল ও উন্নয়নের গতিধারাকে অব্যাহত রাখতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধার প্রক্রিয়া ত্বরান্বিত করে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তোলার আহবান জানানো হয়।

 

এছাড়াও পার্বত্য ভূমি কমিশন সংক্রান্ত প্রসঙ্গ তুলে ধরে বর্ধিত সভা থেকে বলা হয়, এ কমিশনের উদ্দেশ্য হল পার্বত্য চট্টগ্রামে ভূমি বিরোধ নিস্পত্তি করা, কাউকে ভূমিহারা করতে নয়। তাই পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিস্পত্তি কমিশনের কার্যক্রম নিয়ে কারও আতংকিত হওয়ার কোনো কারণ নেই।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!