আলীকদমে বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

লামা (বান্দরবান) প্রতিনিধি :::

আসন্ন ইউপি নির্বাচনে বান্দরবানের আলীকদমে বিএনপির তৃণমুলের মতামতের ভিত্তিতে চেয়ারম্যান প্রার্থীর জন্য প্রেরিত নামের তালিকা গুরুত্ব না দিয়ে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামিম কর্তৃক কেন্দ্রীয় কমিটিকে ভুল ব্যাখ্যা দিয়ে গঠনতন্ত্র পরিপন্থিসহ কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে দলের মনোনীত প্রার্থীদের বাদ দিয়ে সরকারের চাটুকারদের মনোনয়ন পাইয়ে দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যান প্রার্থীরা।

 

শুক্রবার বিকালে লামা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ২নং চৈক্ষ্যাং ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন বঞ্চিত উপজেলা বিএনপির সহ-সভাপতি মঞ্জুরুল ইসলাম। এ সময় ১নং আলীকদম ইউনিয়নের আরেক দলীয় মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির সহ সভাপতি মো: নাছির উদ্দিন এবং ৩নং নয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম মুনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 
সংবাদ সম্মেলনে বলা হয়, ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘোষিত হওয়ার পর কেন্দ্র ঘোষিত নীতিমালা অনুসরণ করে তৃণমূল নেতা কর্মীদের মতামতের ভিত্তিতে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কমিটি চেয়ারম্যান প্রার্থী বাছাই করেন। জেলা বিএনপির বাছাইকৃত প্রার্থীর সাথে একমত পোষণ করে চুড়ান্ত অনুমোদনের জন্য কেন্দ্রীয় কমিটিতে প্রেরণ করা হয়। কিন্ত বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামিম সংশ্লিষ্টদের কাছ থেকে বিশেষ বিনিময় গ্রহন করে দলের মনোনীত প্রার্থীদের নামে কেন্দ্রীয় কমিটিকে বানোয়াট ও ভুল ব্যাখ্যা দিয়ে দলের বাহির থেকে সরকারের চাটুকার আওয়ামীলীগের লেজুড়দের মনোনয়ন পাইয়ে দেন। এতে এলাকায় বিএনপি নেতা কর্মিদের মাঝে চাপা ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়েছে। এর ফলে যেকোন সময় দলে অর্ন্তদন্ধ ও সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

 
সংবাদ সম্মেলনে বলা হয় তৃণমূলের মনোনীত যোগ্য প্রার্থীদের পাশ কাটিয়ে মাহাবুবুর রহমান শামিম ঢাকায় বসে পার্বত্য উপজেলা আলীকদমে বিএনপির পরীক্ষিত ও ত্যাগি নেতাদের বাদ দিয়ে বহিরাগতদের মনোনয়ন পাইয়ে দেয়ায় অত্র উপজেলা বিএনপি পরিবারে দীর্ঘ দিনের ঐতিহ্য হারাচ্ছে। লিখিত বক্তব্যে আরো বলা হয়, আলীকদম উপজেলা বিএনপি সভাপতি সাবেক ইউপি ও দু’দুবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আবুল কালাম-এর নেতৃত্বে কেন্দ্রের নির্দেশনামতে প্রার্থী বাছাইয়ের পরও মনোনীত প্রার্থীদের মধ্য থেকে একজনকেও মনোনয়ন দেয়া হয়নি। সংবাদ সম্মেলনে বলা হয়, জনাব শামিম এর কাছ থেকে তৃণমূলের নেতা কর্মিদের তুলনায় বিশেষ যোগাযোগের গুরুত্ব পেয়েছে অনেক বেশি। তাই দলীয় কোন্দল সৃষ্টির জন্য শামিম সাহেবের উপর সকল দায়িত্ব ছেড়ে দিয়ে আমারা সাধারণ নেতা কর্মিদের ইচ্ছা আখাংকার সাথে একমত পোষন করে প্রতিবাদ জানাচ্ছি।

 

রফিক সরকার    
লামা (বান্দরবান) প্রতিনিধি

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!