আলট্রাসনোগ্রাফি করতে এসে শিশুর জন্ম এপিক হেলথ কেয়ারে

চট্টগ্রামে আলট্রাসনোগ্রাফি করাতে এসে নবজাতকের জন্ম দিলেন এক মা। এমন ঘটনা ঘটেছে চট্টগ্রাম নগরীর বেসরকারি ল্যাব এপিক হেলথ কেয়ারে। এটি চট্টগ্রামের প্রথম ও একমাত্র আইএসও এক্রিডিটেশন সনদপ্রাপ্ত ডায়াগনস্টিক সেন্টার।

নবজাতক শিশুর জন্ম দেওয়া ওই নারীর নাম রসি আক্তার। তার গ্রামের বাড়ি সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে। তার স্বামীর নাম মোহাম্মদ রুবেল।

জানা গেছে, রোববার (২৬ মার্চ) রাতে রসি আক্তারের শারীরিক অবস্থা কিছুটা খারাপ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে দ্রুত নিকটস্থ দোহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত ডাক্তার রসি আক্তারের অবস্থা দেখে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

এদিকে চট্টগ্রাম মেডিকেলের বিশেষজ্ঞ ডাক্তার রসি আক্তারকে আল্ট্রাসনোগ্রাফি করতে বললে স্বজনরা সোমবার (২৭ মার্চ) তাকে এপিক হেলথ কেয়ারে নিয়ে যায়।

জানা গেছে, সেখানে আল্ট্রাসনোগ্রাফি রুমে ঢোকানোর পূর্ব মুহূর্তে হঠাৎ মেঝেতে বসে যান রসি আক্তার। সেখানে তার তীব্র প্রসববেদনা উঠে যায়। এপিক হেলথ কেয়ারের কর্মকর্তা-কর্মচারীরা পরিস্থিতি বুঝে চাদর দিয়ে তাকে ডেকে রাখে। মুহূর্তেই এপিকের কনসালটেন্ট ও কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় ফুটফুটে একটি কন্যাশিশুর জন্ম দেন রসি আক্তার।

পরে এপিক হেলথ কেয়ারের উর্ধতন কর্মকর্তা ছুটে এসে নবজাতকের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় তারা রসি ও তার পরিবারের হাতে পুরস্কারও তুলে দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!