আরব আমিরাতে আঞ্জুমানে মোত্বাবেয়ীনে মাইজভাণ্ডারীর ইফতার মাহফিল

আঞ্জুমানে মোত্বাবেয়ীনে মাইজভাণ্ডারী সংযুক্ত আরব আমিরাত শাখার উদ্যোগে হযরত মাওলানা সৈয়দ গোলামুর রহমান ওরফে বাবা ভাণ্ডারী ও হযরত মাওলানা সৈয়দ মুনিরুল হক মাইজভাণ্ডারীর বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে আলোচনা অনুষ্ঠান মিলাদ এবং ইফতার মাহফিল দুবাইয়ের একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসীন কাজী।

সভাপতিত্ন করেন সংগঠনের সভাপতি এসএম কায়সার।
প্রধান আলোচক ছিলেন মাওলানা সেকান্দর আলম।

এতে বক্তারা বলেন, যুগে যুগে সৃষ্টিকে স্রষ্টা পর্যন্ত পৌঁছে দেয়ার জন্য হাদী বা পথ প্রদর্শক মহান আল্লাহর পক্ষ থেকে ধরার বুকে প্রেরিত হন। প্রিয় রাসুল (দ.) এর পর আর কোনো নবী আসবেন না। নবীজির রেখে যাওয়া দ্বীন প্রতিষ্ঠার এই মহান দায়িত্ব অলি-আল্লাহগণ পালন করে আসছেন। এর ধারাবাহিকতায় উপমহাদেশের আধ্যাত্ম্য শরাফতের প্রাণকেন্দ্র মাইজভাণ্ডার শরীফে পেয়েছি আওলাদে রাসুল গাউছুল আজম হযরত মাওলানা শাহসুফী সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীকে। যিনি প্রিয় রাসুল (দ.) এর বাতেনী নূর মানুষের ক্বলব দিয়ে মুসলমানিত্বের স্বাদকে অনুভব করান জীবনের প্রতিটি মুহূর্তে।

বক্তারা আরও বলেন, নূরে বাতেন, হুব্বে রাসুল (দ.) দিয়ে সাধারণ মানুষকে আশেকে রাসুলে (দ.) পরিণত করেন। খোদায়ী এই সমস্ত দৌলতের মাধ্যমে শেষযুগে এসে খলিফায়ে রাসুল হযরত গাউছুল আজম মাইজভাণ্ডারী (ক.) এমন এক আধ্যাত্মিক বিপ্লব ঘটিয়েছেন, যা আমাদের স্মরণ করিয়ে দেয় ইসলামী সোনালী যুগের সেই ঐতিহাসিক দিনগুলোকে। তাইতো তিনি হাজার যুগের শ্রেষ্ঠ সংস্কারক হযরত গাউছুল আজম মৌলানা শাহসুফী সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী।

এর আগে মাহফিলের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত, নাতে রাসুল (সা.) ও শানে গাউছে মাইজভাণ্ডারী পাঠ করেন যথাক্রমে মাওলানা মোহাম্মদ সাজ্জাদুল হক চৌধুরী ও মোহাম্মদ এরশাদ।

সাদেক চৌধুরী সুকানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ হোসাইন, মৌলানা মোহাম্মদ আবুল কাসেম, মাওলানা মোহাম্মদ ওসমান জামী, মাওলানা মোহাম্মদ সাজ্জাদুল হক চৌধুরী, মাওলানা মোহাম্মদ আবুল খালেক, সৈয়দ খুরশেেদ আলম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আঞ্জুমানে মোত্বাবেয়ীনে মাইজভাণ্ডারী সংযুক্ত আরব আমিরাত শাখার সহ সভাপতি মোহাম্মদ রাশেদুল ইসলাম চৌধুরী মাসুম, নুর উল্লাহ রাসেল, মোহাম্মদ মুসা,মৌলানা মোহাম্মদ বেলাল হোসাইন, মোহাম্মদ মোজাম্মেল হক, শাহীন সুলতান রাসু,মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ রোকন, মোহাম্মদ নুর উদ্দিন, মোহাম্মদ আফাজ উদ্দীন, মোহাম্মদ রাসেল, মোহাম্মদ কাউসার সিদ্দিকী মুরশেদ, সামিউল ওসমান অপু, সাহেদ চৌধুরী ছোটন, মোহাম্মদ সুমন, ওসমান গনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!