আরডিসি নাজিমের বিরুদ্ধে কক্সবাজারে তদন্ত প্রতিবেদন দাখিল

কুড়িগ্রাম জেলার সাংবাদিক নির্যাতনকারী রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) ও কক্সবাজারের সাবেক এসিল্যান্ড মোহাম্মদ নাজিম উদ্দিনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করেছেন তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে তদন্ত প্রতিবেদন কক্সবাজার জেলা প্রশাসক বরাবর জমা দেন তদন্ত কমিটির প্রধান কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমদুল্লাহ মারুফ।

ইউএনও মোহাম্মদ মাহমদুল্লাহ মারুফ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘তদন্ত শেষে ১৯ মার্চ (বৃহস্পতিবার) জেলা প্রশাসক বরাবর আমরা প্রতিবেদন জমা দিয়েছি। পরবর্তী পদক্ষেপ জেলা প্রশাসক মহোদয় গ্রহণ করবেন।’

জানা গেছে, কক্সবাজার সদর উপজেলার এসিল্যান্ড পদে দায়িত্বপালনকালে নাজিম উদ্দিনের নানা অনিয়ম, দুর্নীতি, ঘুষ বাণিজ্য, অসদাচরণ ও বেপরোয়া আচরণের অভিযোগ উঠে। এছাড়া এক বৃদ্ধ কৃষককে শারীরিক নির্যাতনের ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে এ ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়। সম্প্রতি এসব অভিযোগ তদন্তে কক্সবাজার জেলা প্রশাসককে নির্দেশ জনপ্রশাসন মন্ত্রণালয়। কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এসব অভিযোগ তদন্তে কক্সবাজার সদর ইউএনওকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেন।

যশোরের বাসিন্দা বিসিএস-৩৩ ব্যাচের কর্মকর্তা নাজিম উদ্দিন কক্সবাজারে এসিল্যান্ড পদে যোদ দেন ২০১৭ সালের অক্টোবরে।দায়িত্ব নিয়েই তিনি জড়িয়ে পড়েন একের পর এক বিতর্কিত কাজে। তার বিরুদ্ধে ভুয়া খতিয়ান তৈরি, অভিযানের হুমকি দিয়ে মোটা অংকের অর্থ আদায়, নগদ টাকায় নামজারি খতিয়ান দেওয়াসহ নানা অভিযোগ উঠে। এসব অভিযোগের প্রেক্ষিতে নাজিম উদ্দিনকে শাস্তিমূলক বদলি করা হয় রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলায়। সেখান থেকে তিনি বদলি হয়ে যোগ দেন কুড়িগ্রাম জেলায় আরডিসি পদে। গত ১৩ মার্চ মধ্যরাতে কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগানের বাড়িতে গিয়ে তাকে মারধর করে তুলে নিয়ে যায় নাজিম। তার বাসায় আধা বোতল মদ ও দেড় ’শ গ্রাম গাঁজা পাওয়ার অভিযোগ দেখিয়ে তাকে এক বছরের কারাদন্ড দেন আরডিসি নাজিম।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!